thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে দুই মন্ত্রী

২০১৭ এপ্রিল ৩০ ২২:৩৭:৪৬
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে দুই মন্ত্রী

পাবনা প্রতিনিধি : সম্প্রতি দেশের সবচেয়ে বড় মেগা প্রকল্প পাবনার ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পে বালু ভরাট করা নিয়ে স্থানীয়দের সঙ্গে জটিলতা সৃষ্টির পর প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন সরকারের দুই গুরুত্বফূর্ণ মন্ত্রী।

রবিবার(৩০ এপ্রিল) বিকেলে পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম. মোস্তফা কামাল এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান রূপপুর প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শন করেন। পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে এসব নিয়ে কথাও বলেন দুই মন্ত্রী।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে পরিকল্পনা মন্ত্রী আ.হ.ম. মোস্তফা কামাল বলেন, বাংলাদেশের প্রত্যেকটি বড় বড় প্রকল্পে স্থানীয় রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে কিছু না কিছু ঘটনা ঘটে। রূপপুর প্রকল্পেও কয়েকদিন আগে স্থানীয়দের সঙ্গে ‘সামান্য ঘটনা’ ঘটেছে। তিনি বলেন, আমরা এমন কিছু অন্যায় করিনি যে, আপনাদের কাছে লুকাবো। মন্ত্রী বলেন, পদ্মা সেতুর মত রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়ন হলে আমরা বাংলাদেশকে নিয়ে অনেক দুর এগিয়ে যাবো, সেদিন আর খুব বেশি দুরে নয়।

জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে বাঁচতে হলে এ ধরনের প্রকল্পের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব বলে উল্লেখ করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ড. ইয়াফেস ওসমান রূপপুর প্রকল্পে বালু ভরাট নিয়ে সৃষ্ট ঘটনা সম্পর্কে বলেন, ইতিমধ্যে এই ‘সামান্য ঘটনা’র সমাধানও হয়ে গেছে। তিনি বলেন, রূপপুর প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানার জন্য আগামী জুন মাসের মধ্যে প্রকল্প এলাকায় একটি ইনফরমেশন সেন্টার স্থাপন করা হবে।

এ সময় মন্ত্রীদের সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরমানূ শক্তি কমিশনের চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, পাবনা জেলা প্রশাসক রেখা রানী বালো, পাবনার পুলিশ সুপার জিহাদুল কবীর, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ, রূপপুর প্রকল্পের প্রকল্প পরিচালক শওকত আকবর, প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুসসহ অন্যান্য কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/এজে/এপ্রিল ৩০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর