thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রাবিতে তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ শুরু মঙ্গলবার

২০১৭ মে ২০ ১৮:৪৯:৫৪
রাবিতে তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ শুরু মঙ্গলবার

রাবি প্রতিনিধি : রাজশাহী তায়কোয়ানডো অ্যাসোসিয়েশনের সহযোগিতায় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শরীর চর্চা শিক্ষা বিভাগের আয়োজনে দুই দিনব্যাপি তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ শুরু হচ্ছে মঙ্গলবার (২৩ মে)।

শনিবার (২০ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়ামে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা জানান বিভাগের সহকারী পরিচালক মো. কামরুজ্জামান চঞ্চল।

তিনি জানান, দুই দিনব্যাপি এ প্রতিযোগিতা মঙ্গলবার শুরু হয়ে শেষ হবে বুধবার। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ১৫টি বিভাগ থেকে মোট ৬১ জন প্রতিযোগী অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় ওজন ভিত্তিক ১১টি ক্যাটাগরির মধ্যে মেয়েরা ৪টিতে এবং ছেলেরা ৭টিতে প্রতিযোগিতা করবে। রবিবার (২১ মে) প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হবে।

এর আগে শনিবার থেকে তিন দিনব্যাপি তায়কোয়ানডো প্রশিক্ষণ ক্যাম্প শুরু হয়। ক্যাম্পে প্রশিক্ষক হিসেবে রয়েছেন নেপালি প্রশিক্ষক অশোক খারকা এবং চান্দু শাহী। প্রতিযোগিতায় বিচারক হিসেবেও তারা উপস্থিত থাকবেন।

প্রশিক্ষক অশোক খারকা জানান, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী নাঈম গত মার্চে থাইল্যান্ডে অনুষ্ঠিত তায়কোয়ানডো প্রতিযোগিতায় অংশ নিয়ে গোল্ড মেডেল ও একটি ব্রোঞ্জ মেডেল অর্জন করে। মূলত আত্মরক্ষা এবং একটি খেলা হিসেবে তায়কোয়ানডো’র সাথে শিক্ষার্থীদের পরিচিত করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ সময় বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক চৌধূরী মনিরুজ্জামান, সহকারী পরিচালক রুনা লায়লা, নেপালি প্রশিক্ষক অশোক খারকা এবং চান্দু শাহীসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর