thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

যবিপ্রবিকে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের ঘোষণা

২০১৭ মে ২০ ১৯:১৫:৩৭
যবিপ্রবিকে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের ঘোষণা

যশোর অফিস : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য (ভিসি) হিসেবে যোগদান করেছেন ড. আনোয়ার হোসেন।

শনিবার (২০ মে) প্রথম কর্মদিবসে তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এর আগে ১৫ মে শিক্ষা মন্ত্রণালয় তাকে চার বছরের জন্য ভিসি হিসেবে নিয়োগ দেয়।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে ড. আনোয়ার হোসেন বলেন, ‘যবিপ্রবিকে আন্তর্জাতিক মানের একটি বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের জন্য আমি কাজ করবো। এখানে নতুন নতুন প্রযুক্তির উদ্ভাবন হবে। সরকারের শীর্ষ পর্যায়ে আমার কথা হয়েছে- বিশ্ববিদ্যালয়টিতে দ্রুত বড় ধরণের ল্যাব গড়ে তোলা হবে। কোন দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। আমি নিজ ইচ্ছায় এই দায়িত্ব নেয়নি। যদি আমি প্রশাসনকে দুর্নীতিমুক্ত করতে না পারি তাহলে দায়িত্ব ছেড়ে দেব।’

সংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ক্যাম্পাসে যদি ছাত্র রাজনীতি উন্মুক্ত থাকে, তবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব সংগঠনেরই রাজনীতি করার অধিকার রয়েছে। আমি এমন পরিবেশ সৃষ্টি করবো। বিশেষ কোনো সংগঠন এককভাবে রাজনীতির চর্চা করবে আর অন্যরা করতে পারবে না, তা হবে না।’

বিশ্বদ্যিালয়ের চ্যাঞ্জেলরের কনফারেন্স রুমে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আহসান হাবীব, ড. ইকবাল কবীর, মশিয়ার রহমান, নাসিম রেজাসহ শিক্ষক-কর্মকর্তা এবং জাতীয়, আঞ্চলিক এবং স্থানীয় বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর ১৯৯৭ সাল থেকে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত তিনি ওই বিভাগের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়াও ড. আনোয়ার হোসেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী বোর্ড, সিনেট, সিন্ডিকেট, রিজেন্ট বোর্ড, অ্যাকাডেমিক কাউন্সিল ও বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

(দ্য রিপোর্ট/এমএইচএ/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর