thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সৌদি আরব গেলেন প্রধানমন্ত্রী

২০১৭ মে ২০ ২১:৩০:৩৭
সৌদি আরব গেলেন প্রধানমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : সৌদি বাদশার আমন্ত্রণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিট’ এ যোগ দিতে শনিবার রাত রিয়াদে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাত সোয়া ৮টার দিকে বিমানের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী রিয়াদ রওনা হন।

হজরত শাহজালাল বিমানবন্দরে তাকে বিদায় জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও তিন বাহিনীর প্রধানরা।

শেখ হাসিনা আরব ও ইসলামী দেশগুলোর এই সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি ওমরাহ পালন এবং মদিনায় মহানবী (সা.) এর রওজা জিয়ারতও করবেন বলে তার প্রেস সচিব ইহসানুল করিম জানান।

সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সউদের আমন্ত্রণে এই সফরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে রিয়াদ পৌঁছেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সৌদি আরবের সাংস্কৃতিক ও তথ্যমন্ত্রী আওয়াদ বিন-সালেহ-আল-আওয়াদ গত ৯ মে ঢাকায় এসে শেখ হাসিনার সঙ্গে দেখা করে এই সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ জানান।

রিয়াদের কিং খালিদ আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।

রবিবার সম্মেলনের ‘গ্লোবাল সেন্টার ফর কমবেটিং এক্সট্রিমিস্ট থট’ শীর্ষক উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। সৌদি বাদশাহর দেওয়া এক ভোজেও অংশ নেবেন।

সোমবার মহানবী (স.) এর রওজা জিয়ারত করতে মদিনার যাবেন শেখ হাসিনা। একইদিন সন্ধ্যায় মদিনা থেকে ফিরে মক্কায় ওমরাহ পালন করবেন। প্রধানমন্ত্রীর মঙ্গলবার রাতে ঢাকায় ফেরার কথা রয়েছে।

(দ্য রিপোর্ট/এপি/মে ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর