thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

দুর্নীতি মামলায় সিভিল সার্জন অফিসের স্টোরকিপার গ্রেফতার

২০১৭ মে ২১ ২০:৪১:৩৬
দুর্নীতি মামলায় সিভিল সার্জন অফিসের স্টোরকিপার গ্রেফতার

সাতক্ষীরা প্রতিনিধি : ৭ কোটি ১০ লাখ টাকার একটি দুর্নীতি মামলায় সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের স্টোরকিপার ফজলুল হককে গ্রেফতার করেছে দুদক।

রবিবার (২১ মে) সকালে সিভিল সার্জন অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।

দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক মহাতাব উদ্দীন বাদি হয়ে স্টোরকিপার ফজলুল হক ও তৎকালীন সিভিল সার্জন ডা. সালেহ আহমেদের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৪ জুলাই সাতক্ষীরা মেডিকেল কলেজের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়, হাসপাতাল-২ অধিশাখা বাংলাদেশ সচিবালয় থেকে ৪৫.০৫৫.০৫৬.০০.০০.০১২.২০১৩-৫৪৯ নং স্মারকে ৭ কোটি ৯৯ লাখ ৯৮ হাজার ৬৪৫ টাকার এমএসআর মালামাল সামগ্রী সাতক্ষীরা সদর হাসপাতালসহ সকল উপজেলা হাসপাতাল গুলোতে বিতরণ করার জন্য পাঠানো হয়। পরবর্তীতে সিভিল সার্জন অফিস ইনডেন্ট নং-৩, এমএসআর মালামাল গুলো সংগ্রহের জন্য সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসাপাতালে ইনডেন্ট প্রদান করা হয়। তৎপ্রেক্ষিতে অধ্যক্ষ সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল উক্ত মালামাল গুলো ১৮.০৮.১৪ তারিখে সরবারহ করেন এবং তৎকালীন মেডিকেলে স্টোর কিপারের দায়িত্বেরত ষ্টোরকিপার ফজলুল হক ইন্ডেন্টে স্বাক্ষর করে মালামালগুলো বুঝে নেন।

এরপর নতুন সিভিল সার্জন উৎপল কুমার দেবনাথ সাতক্ষীরায় যোগদানের পর একটি তদন্ত কমিটি করে দেন। জেলার সমস্ত জায়গায় তদন্ত কমিটি খোঁজ নিয়ে দেখেন এ মালামালগুলো কোথাও সরবরাহ না করে স্টোরকিপার ফজলুল হক ও তৎকালীন সিভিল সার্জন ডা. সালেহ আহমেদ সেগুলো আত্মসাৎ করেন। এক পর্যায়ে তারা অভিযোগ করেন স্টোরকিপার ফজলুল হক স্টক রেজিষ্টারসহ অন্যান্য তথ্যাদি গোপন করে ৭ কোটি ১০ লাখ ৪৩ হাজার ৭৪৫ টাকার মালামাল সামগ্রী আত্মসাৎ করেন। যা দণ্ডবিধি ৪০৯ ও ১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দূর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এরই প্রেক্ষিতে দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক মহাতাবউদ্দীন বাদী হয়ে রবিবার সকালে স্টোরকিপার ফজলুল হক ও তৎকালীন সিভিল সার্জন ডা. সালেহ আহমেদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

(দ্য রিপোর্ট/এজে/মে ২১, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর