thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

রাবি হলে এইচএসসি খাতা উদ্ধার

পরীক্ষক ওএসডি, তদন্ত কমিটি গঠন

২০১৭ মে ২৩ ১৭:৪৫:৪৫
পরীক্ষক ওএসডি, তদন্ত কমিটি গঠন

রাজশাহী অফিস : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হল থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ১০০ উত্তরপত্র উদ্ধারের ঘটনায় পরীক্ষক নিউ গভ. ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক ড. আবুল কালামকে (৪৫৭০) ওএসডি করা হয়েছে। একইসঙ্গে ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তদন্ত কমিটি করে ৭ কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার জানান, তদন্ত কমিটির প্রধান করা হয়েছে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমানকে। কমিটির অপর দুই সদস্য হলেন- সরকারি সিটি কলেজের অধ্যক্ষ প্রফেসর মফিজুদ্দিন মোল্লা ও শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আকবর হোসেন।

তিনি আরও জানিয়েছেন, এ ঘটনায় পরীক্ষক ড. আবুল কালামকে (৪৫৭০) পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিজ বেতনে ও বেতনক্রমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে ওএসডি করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-১ এর সিনিয়র সহকারি সচিব আবু কায়সার খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেওয়া হয়েছে। এছাড়া রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ শাহ মখদুম কলেজের প্রভাষক মাসুদুল হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করেছে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় রাবির মুন্নুজান হলের দ্বিতীয় তলার ১ নম্বর ডরমেটরির বারান্দায় পড়ে থাকা একটি ব্যাগ থেকে ১০০ উত্তরপত্র উদ্ধার করা হয়। পরে খাতাগুলো শিক্ষা বোর্ডে নিয়ে যায় কর্তৃপক্ষ। এই খাতার কোড নং ২৬৮। ইসলামের ইতিহাসের খাতাগুলো মূল্যায়নের জন্য রাজশাহী নিউ গভ. ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক আবুল কালামের কাছে বোর্ড থেকে পাঠানো হয়েছিল। ওই শিক্ষক খাতাগুলো শাহমখুদম কলেজের প্রভাষক মাসুদুল হাসানকে দেখতে দিয়েছিলেন। তার মাধ্যমে খাতাগুলো বিশ্ববিদ্যালয়ের হলে যায়। খাতা উদ্ধারের পর রাতেই দুই শিক্ষককে শিক্ষা বোর্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এজে/এপি/মে ২৩, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর