thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

‘মূর্তি’ পুনঃস্থাপন নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

২০১৭ মে ২৯ ২০:৪২:৫৮
‘মূর্তি’ পুনঃস্থাপন নিয়ে রিট কার্যতালিকা থেকে বাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে লিলি ফোয়ারা চত্বরে ‘গ্রিক দেবির মূর্তি’ পুনঃস্থাপন ও সারা দেশ থেকে ভাস্কর্য অপসারণের দাবি করা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা চেয়ে করা একটি রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৯ মে) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি শুনানির জন্য আসলে আদালত তা আউট অব লিস্ট (কার্যতালিকা থেকে বাদ) করে দেন।

রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল বলেছেন, ‘আদালত মামলাটি শুনানিতে বিব্রতবোধ করে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।’

রিট আবেদনটি শুনানির জন্য এখন অন্য কোনো বেঞ্চে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল।

এর আগে রবিবার হাইকোর্টে রিটটি দায়ের করেন এই আইনজীবী। আবেদনে সুপ্রিম কোর্টের লিলি ফোয়ারা চত্বর হতে অপসারিত ‘মূর্তিটি’ পুনরায় সেখানে স্থাপনের আর্জি জানানো হয়। এ ছাড়া বাংলাদেশ থেকে সব ‘মূর্তি’ অপসারণের মতো ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ ‍ও বাংলাদেশের বিভিন্ন স্থানে স্থাপিত ভাস্কর্যসমূহ সংরক্ষণের নির্দেশ কেন দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়।

রিটে ধর্ম সচিব, স্বরাষ্ট্র সচিব, আইন সচিব, গণপূর্ত সচিব, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও প্রধান নির্বাহী, খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি মুফতি রেদোয়ানুল নবী সিরাজী ও হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসেন কাসেমীকে বিবাদী করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/এনআই/মে ২৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর