thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

কারিগরি স্কুল অ্যান্ড কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তি স্থগিত

২০১৭ জুন ০৭ ২১:৫৭:৪৯
কারিগরি স্কুল অ্যান্ড কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তি স্থগিত

দ্য রিপোর্ট প্রতিবেদক : কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ডিপ্লোমা কোর্সে ভর্তির কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ডিপ্লোমা কোর্সে ভর্তি কেন অবৈধ ও বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বুধবার (৭ জুন) বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ স্থগিতাদেশ দেন।

আদালতে রিট আবেদনকারীপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আবদুল মতিন খসরু এমপি, অ্যাডভোকেট হেলালউদ্দিন ও অ্যাডভোকেট সুরাইয়া বেগম।

রিট আবেদনকারীর দাবি, সরকারি সিদ্ধান্ত অনুযায়ী দেশের সরকারি-বেসরকারি পলিটেকনিক ইন্সটিটিউটগুলোতে ৪ বছরের টেকনিক্যাল ডিপ্লোমা কোর্স চালু আছে। কিন্তু সরকারি অনুমোদন ছাড়াই বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড গত বছর পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে দেশের ৬৪টি জেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজগুলোতে ডিপ্লোমা কোর্সে ভর্তি করে।

একইভাবে চলতি বছরও ভর্তির জন্য গত ২৩ মে পত্রিকায় বিজ্ঞাপিত দিয়েছে। এ বিজ্ঞপ্তির বৈধতা চ্যালেঞ্জ করে বরিশাল ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউটের চেয়ারম্যান ড. মো. ইমরান চৌধুরী, ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স টেকনোলজির চেয়ারম্যান প্রকৌশলী আবদুল আজিজ এবং বগুড়ার নর্থবেঙ্গল ইন্সটিটিউটের চেয়ারম্যান মো. রোকনুজ্জামান রিট আবেদন করেন।

(দ্য রিপোর্ট/কেআই/জেডটি/এনআই/জুন ০৭, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর