thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

শেয়ারবাজারের পতন চতুর্থ কার্যদিবসে

২০১৭ জুন ১২ ১৪:৩৮:২৬
শেয়ারবাজারের পতন চতুর্থ কার্যদিবসে

দ্য রিপোর্ট প্রতিবেদক : দেশের উভয় শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের পতন গড়িয়েছে চতুর্থ কার্যদিবসে। সোমবারের (১২ জুন) লেনদেনের মাধ্যমে এ টানা পতন হয়েছে।

এ দিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫৪৫০ পয়েন্টে। যা রবিবার ২১ পয়েন্ট, বৃহস্পতিবার ১৪ পয়েন্ট ও বুধবার ১১ পয়েন্ট কমেছিল।

সোমবার ডিএসইতে ৩৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন হয়েছিল ৪৬৯ কোটি ১ লাখ টাকার। এ হিসাবে লেনদেন কমেছে ৯৮ কোটি ৭০ লাখ টাকার বা ২১ শতাংশ।

এদিকে ডিএসইতে লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানির মধ্যে ১০৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৫৭টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ার। এ দিন কোম্পানির ১৪ কোটি ৫০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ইফাদ অটোসের ১১ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স।

লেনদেনে এরপর রয়েছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশন, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, ব্র্যাক ব্যাংক, বিডি ফাইন্যান্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, এমজেএল বাংলাদেশ ও সিটি ব্যাংক।

এ দিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ১৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০২২৮ পয়েন্টে। বাজারটিতে ৪০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া ২২৪টি ইস্যুর মধ্যে দাম বেড়েছে ৭১টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তীত রয়েছে ৪৫টির।

আগের দিন সিএসইর সিএসসিএক্স মূল্যসূচক ৩৪ পয়েন্ট কমেছিল। আর বাজারটিতে ২৪ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছিল।

(দ্য রিপোর্ট/আরএ/জুন ১২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর