thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

বিএনপিপন্থী ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী: খাদ্য মন্ত্রী

২০১৭ জুন ১৬ ১৪:৫২:৪০
বিএনপিপন্থী ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী: খাদ্য মন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : কিছু অসাধু ও বিএনপিপন্থী ব্যবসায়ির কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী হয়েছে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। তবে অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে সরকার সব ধরণের ব্যবস্থা নিয়েছে। অচিরেই চালের দাম নিম্নমুখী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী।

শুক্রবার (১৬ জুন) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত এক আলেনাচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে খাদ্যমন্ত্রী এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি।

কমরুল ইসলাম বলেন, ‘চালের দাম কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে, এটা স্বীকার করছি। এই চালের দাম চড়া হওয়ার পেছনে ষড়যন্ত্র রয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী, মিল মালিক, মজুতদার এবং বিএনপিপন্থী কিছু ব্যবসায়ী কারসাজি করে চালের দাম বাড়িয়ে দিয়েছে। এই অসাধু ও বিএনপিপন্থী ব্যবসায়ীদের কারণে চালের দাম বেড়েছে। দেশে চালের কোনো সংকট নেই। এরা ষড়যন্ত্র করে দাম বাড়িয়ে দিয়েছে। তবে এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে, পদক্ষেপ গ্রহণ করেছি। অচিরেই চালের দাম নিম্নমুখী হয়ে আসবে। চাল আমদানির উপর যে ট্যাক্স রয়েছে সেটা আমরা তুলে দেব। কোনো ষড়যন্ত্র আমাদের পরাজিত করতে পারবে না।’

হাজি হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। এছাড়া কবি কাজী রোজি এমপি, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, এমএ করিম, অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

(দ্য রিপোর্ট/কেএ/এস/জুন ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর