thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

কোষাগারে লভ্যাংশের ৬৪ কোটি টাকা দিল বিআইএফএফএল

২০১৭ জুন ২০ ১৭:০৫:৪৫
কোষাগারে লভ্যাংশের ৬৪ কোটি টাকা দিল বিআইএফএফএল

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারি কোষাগারে ২০১৬ সালের লভ্যাংশের ৬৪ কোটি টাকা জমা দিয়েছে বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড লিমিটেড (বিআইএফএফএল)।

সচিবালয়ে মঙ্গলবার (২০ জুন) বিআইএফএফএল’র পরিচালনা পর্যদের চেয়ারম্যান ও অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে লভ্যাংশের চেক হস্তান্তর করেন।

অর্থ মন্ত্রণালয়ের অধীন বিশেষায়িত এই আর্থিক প্রতিষ্ঠানের লভ্যাংশের মধ্যে ৪৯ কোটি টাকা বোনাস শেয়ার ও ১৫ কোটি টাকা নগদ লভ্যাংশ বলে অনুষ্ঠানে জানানো হয়। বিআইএফএফএল ২০১১ সালে প্রতিষ্ঠার পর দেশের অবকাঠামো উন্নয়ন এবং পিপিপিভিত্তিক প্রকল্পে অর্থায়ন ও বিনিয়োগ করে আসছে।

অনুষ্ঠানে আরও জানানো হয়, বিআইএফএফএল ইতোমধ্যে দেশের বিদ্যুৎ, অর্থনৈতিক অঞ্চল, স্বাস্থ্য ও পরিবেশবান্ধব শিল্পখাতের ৩২টি প্রকল্পে দুই হাজার ৮২ কোটি ১৬ লাখ টাকা অর্থায়ন অনুমোদন দিয়ে ২২টি প্রকল্পে এক হাজার ৩৩২ কোটি ২২ লাখ টাকা বিতরণ করেছে। বিআইএফএফএল’র পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী ২০২১ সালের মধ্যে ১৩ হাজার ৭৫১ কোটি টাকা অর্থায়নের লক্ষ্যমাত্রা নির্ধারিত আছে।

ভ্যাট নিয়ে সোমবার প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন বলে শোনা যাচ্ছে। প্রধানমন্ত্রী কী নির্দেশনা দিয়েছেন- জানতে চাই অর্থমন্ত্রী বলেন, ‘আমি ২৮ জুনের আগে এনিয়ে কিছু বলব না। ওইদিন প্রধানমন্ত্রী এ বিষয়ে কথা বলবেন। এর আগে কোনো কিছু জানাবার চান্স নাই, এজন্য কোনো বক্তৃতা দিচ্ছি না।’

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, বিআইএফএফএল’র নির্বাহী পরিচালক ও সিইও এস এম ফরমানুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরএমএম/এপি/জুন ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর