thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ডিবিতে ফরহাদ মজহার

২০১৭ জুলাই ১৮ ১৪:১৫:৪২
ডিবিতে ফরহাদ মজহার

দ্য রিপোর্ট প্রতিবেদক : ফরহাদ মজহারকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (ডিবি) আবদুল বাতেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকালের দিকে তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

এরপর মিন্টো রোডে ডিবি কার্যালয় থেকে বের হয়ে ফরহাদ মজহারকে একটি প্রাইভেট কারে উঠে চলে যেতে দেখা যায়।

গত ৩ জুলাই ভোরে নিজ বাসা থেকে বেরিয়ে নিখোঁজ হয়েছিলেন ফরহাদ মজহার। পরে ওই দিন রাত সাড়ে ১১টার দিকে যশোরের নওয়াপাড়ায় খুলনা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরদিন সকাল ৯টার দিকে খুলনা থেকে ফরহাদ মজহারকে রাজধানীর আদাবর থানায় আনা হয়। সেখান থেকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

ডিবির যুগ্ম কমিশনার আবদুল বাতেন জানান, তদন্ত করতে গিয়ে আমরা ফরহাদ মজহারের অপহরণের ঘটনার প্রমাণ পাইনি। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট কাউকে গ্রেফতার করা গেলে তাকেও জিজ্ঞাসাবাদ করা যেত। কিন্তু সেটিও সম্ভব হয়নি।

এদিকে, গত ১৩ জুলাই সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ফরহাদ মজহার অপহরণ হননি, তিনি অপহরণের নাটক সাজিয়েছিলেন। অপহরণের নাটক সাজানোর পেছনে কী উদ্দেশ্য থাকতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আইজিপি সেদিন বলেন, ‘ফরহাদ মজহারকে অপহরণের অভিযোগ ওঠার পরই একটি মহল সরকার, প্রধানমন্ত্রী এবং প্রতিবেশী একটি দেশের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দিতে শুরু করে। ওই ঘটনার পরই লন্ডনে একটি দল মানববন্ধন করে তাকে অপহরণের মিথ্যা অভিযোগ তোলে। আমরা মনে করেছি তদন্তের পরেই এ বিষয়ে জনগণকে জানানো উচিত। তাই আমরা আমরা শতভাগ স্বচ্ছতা নিয়ে এ ঘটনার তদন্ত শুরু করি।’ আইজিপি আরো বলেন, ‘পুলিশের তদন্তের পর আমার কাছে মনে হয়েছে সরকারকে বিব্রত করার জন্য এবং কিছু টাকা নিজের জিম্মায় নেওয়ার জন্যই অপহরণ নাটক সাজানো হয়েছিল।’

ফরহাদ মজহার যদি মিথ্যাচার করে থাকেন তাহলে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না-এমন প্রশ্নে আইজিপি সেদিন বলেন, ‘এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া যায় কি না আমরা তা খতিয়ে দেখছি। কোনো প্রকার আইনি কার্যক্রম শুরু করার সুযোগ থাকলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

(দ্য রিপোর্ট/এম/জুলাই ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর