thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ডিআরইউতে ফরমালিনমুক্ত ফল উৎসব

২০১৭ জুলাই ১৯ ২০:১২:২০
ডিআরইউতে ফরমালিনমুক্ত ফল উৎসব

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, দেশের কৃষিক্ষেত্র পরিবর্তনের ফলে মধু মাসের কিছু কিছু ফল এখন সারাবছর ধরেই পাওয়া যায়। আর মধু মাসে দেশীয় ফল অন্যান্য সময়ের চেয়ে অনেক বেশি পাওয়া যায়।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির ক্যান্টিনে বুধবার ফরমালিনমুক্ত ফল উৎসব উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। দেশীয় ফলের চারা রোপণ ও খাওয়ার প্রতি সচেতনতা বাড়াতে ঢাকা রিপোর্টর্স ইউনিটি দিনব্যাপী এ ফরমালিন মুক্ত ফল উৎস ২০১৭ আয়োজন করে।

রাশেদ খান মেনন বলেন, দেশের মানুষের চাহিদা মিটিয়ে বাংলাদেশের আম এখন ইউরোপের দেশগুলোতে প্রচুর পরিমাণে রপ্তানি হচ্ছে। দেশীয় ফলের প্রতি জনসচেতনা আরও বাড়াতে হবে। ফরমালিন ও ওষুধমুক্ত দেশীয় ফল যেন আমরা সবার হাতে তুলে দিতে পারি সেই বিষয়ে লক্ষ্য রাখতে হবে। এই ক্ষেত্রে ডিআরইউ'র ফরমালিন মুক্ত এই ফলের উৎসব ইতিবাচক ভূমিকা পালন করবে।

উদ্বোধনঅনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা। সহ-সভাপতি আবু দারদা যোবায়ের, সাধারণ সম্পাদক মোরসালিন নোমানী, ইউডোকল পিও ফোরামের সাধারণ সম্পাদক এম গোলাম মোস্তফা সহ ডিআরইউ'র সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএম/এপি/জুলাই ১৯, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর