thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : আহত ২

২০১৭ জুলাই ২০ ১৩:১১:০৯
শাহবাগে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ : আহত ২

দ্য রিপোর্ট প্রতিবেদক : রাজধানীর শাহবাগে পুলিশি বাধায় পণ্ড হয়ে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের শিক্ষার্থীদের আন্দোলন। পুলিশ এ সময় আন্দোলনে বাধা দিলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়।

বৃহস্পতিবার (২০ জুলাই) বেলা ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশের ছোড়া টিয়ারশেলে দুই শিক্ষার্থী আহত হন। আহতরা হলেন-ঢাকা কলেজের শিক্ষার্থী নাইমুল হাসান (রাষ্ট্রবিজ্ঞান) ও তিতুমীর কলেজের সিদ্দিকুর রহমান (রাষ্ট্রবিজ্ঞান)। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেলের চক্ষু বিভাগের সহকারী ওয়াসেক বিন শহীদ বলেন, আহত দুই শিক্ষার্থীকে দুপুর ১২টার দিকে ঢামেকে নিয়ে আসা হয়। এদের মধ্যে সিদ্দিকুর রহমান নামে একজনের দুই চোখ গুরুতর জখম হয়েছে। তার ডান চোখ পুরোপুরি নষ্ট হয়েছে। বাম চোখের অবস্থাও ভালো না। আরেকজন মাথায় সামান্য আঘাত পেয়েছেন। তাদেরকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে সকাল ১০টার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজ সেশনজট ও বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত না হওয়ায় পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শাহবাগে অবস্থান নেন শিক্ষার্থীরা। সাতটি কলেজ হলো-ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, কবি নজরুল ইসলাম কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ ও মিরপুর বাঙলা কলেজ।

(দ্য রিপোর্ট/এম/জুলাই ২০, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর