thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

এবার তিন ইসরায়েলি ছুরিকাঘাতে নিহত

২০১৭ জুলাই ২২ ২০:০৭:২৫
এবার তিন ইসরায়েলি ছুরিকাঘাতে নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : জেরুজালেমে আল-আকসা এলাকায় ইসরায়েলি কর্তৃপক্ষের নতুন নিরাপত্তা বেষ্টনী বসানোকে কেন্দ্র করে সহিংস পরিস্থিতি অব্যাহত রয়েছে। এর রেশ ধরে সর্বশেষ ইসরায়েলের তিন জন বেসামরিক লোক ছুরিতাঘাতে নিহত হয়েছে।

এর আগে শুক্রবার (২১ জুলাই) পূর্ব জেরুজালেম ও পশ্চিম তীরে ফিলিস্তিনি ও ইসরায়েলি সৈন্যদের ব্যাপক সংঘর্ষে তিন জন ফিলিস্তিনি নিহত এবং শতাধিক আহত হয়।

এর পর অধিকৃত পশ্চিম তীরে রামাল্লা শহরের কাছে একটি ইহুদি বসতিতে এক আক্রমণে ওই তিন জন ইসরায়েলি নিহত হওয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, একজন ফিলিস্তিনি একটি বাড়িতে ঢুকে ওই তিনজনকে হত্যা করে। এ সময় তাদের এক প্রতিবেশী আক্রমণকারীকে গুলি করে আহত করার পর তাকে আটক করা হয়। আক্রমণকারীর বয়েস আনুমানিক ১৯ বছর।

হালামিশ নামে আরেকটি জায়গায় এক আক্রমণে আরেক ইসরায়েলি আহত হয়। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, আক্রমণকারীকে গুলি করার পর তাকে ধরা হয়েছে। তার অবস্থা কি তা এখনো স্পষ্ট নয়।

এদিকে, ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস জানিয়েছেন, তিনি ইসরায়েলের সাথে সব রকম যোগাযোগ বন্ধ করে দিচ্ছেন।

এক সপ্তাহ আগে দু’জন ইসরায়লি পুলিশ নিহত হওয়ার পর ইসরায়েল কর্তৃপক্ষ হারাম-আল-শরিফ এলাকায় মেটাল ডিটেক্টর বসিয়ে নিরাপত্তা জোরদার করে। পঞ্চাশ বছরের কম বয়স্ক লোকদের আল-আকসায় নামাজ পড়তে আসতে দেওয়া হয় নি। ইহুদিদের কাছে এই এলাকাটি টেম্পল মাউন্ট হিসেবে পরিচিত।

আল-আকসা মসজিদে নামাজ পড়তে আসা ফিলিস্তিনি মুসলিমরা নিরাপত্তা বেষ্টনী নিয়ে ক্ষোভ প্রকাশ করে রাস্তার ওপরই নামাজ পড়েন, আর নামাজের পর শুরু হয় বিক্ষোভ।

বিবিসি বাংলার সৌজন্যে

(দ্য রিপোর্ট/জেডটি/জুলাই ২২, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর