thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

নতুন করে সংলাপের প্রয়োজন নেই : নাসিম

২০১৩ নভেম্বর ০৭ ১৬:২৯:০১
নতুন করে সংলাপের প্রয়োজন নেই : নাসিম

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : নতুন করে আর সংলাপের প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। তিনি বলেন, দুই নেত্রীর ফোনালাপের মাধ্যমে সংলাপ হয়ে গেছে। আমাদের নেত্রী বলেছেন সবর্দলীয় সরকারের অধীনে নির্বাচন হবে। বিরোধী দল বলেছে তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নতুন করে আর কী বলতে হবে।

ধানমন্ডির প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন।

নাসিম বলেন, আমাদের ৫ বছরের একটি যুদ্ধ প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। গত নির্বাচনে আমরা জনগণের কাছে প্রতিশ্রুতি দিয়েছিলাম যুদ্ধাপরাধীদের বিচার করবো। ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচারের রায় কাযর্কর হয়েছে। এখন যুদ্ধাপরাধীদের বিচার চলছে। আন্তর্জাতিকভাবে এখনও বিচার বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র চলছে। এটা আইনি প্রক্রিয়ার মধ্যে চলছে। এ সরকারের মেয়াদকালের মধ্যেই অনেকের বিচারের রায় কাযর্কর হবে।

তিনি বলেন, একটি শক্তি মুখে মুক্তিযুদ্ধের কথা বলে কিন্তু যুদ্ধাপরাধীদের মুখের কথা বলে। জামায়াতের এজেন্ডা এখন বিরোধী দলের এজেন্ডা হয়েছে।

নাসিম আরো বলেন, আমাদের দেশের নোবেল বিজয়ী দেশ এগিয়ে যাওয়ার কথা না বললেও অমর্ত্য সেনের মতো লোক আমাদের এগিয়ে যাওয়ার কথা স্বীকার করেছেন। এ থেকেই প্রমাণিত হয় দেশি-বিদেশি অনেক শক্তি আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

নির্বাচন প্রসঙ্গে বলেন, আমাদের জনগণের কাছে বলতে হবে, আগামী নির্বাচনে আওয়ামী লীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির জয় না হলে দেশ হবে জঙ্গিবাদের দেশ। আগামী বিজয়ের মাসে তৃণমূল কমিটি গঠন করতে হবে।

তিনি বলেন, বিরোধী দল যদি নির্বাচন ঠেকানোর চক্রান্ত করে তাহলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। এটা কোনো দলের ভোট না, এটা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির প্রশ্ন। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। সংলাপ তো হয়েই গেছে। আর কী সংলাপ। নতুন করে সংলাপের প্রয়োজন আছে বলে মনে করি না। টেলিফোনের সংলাপের মাধ্যমে কথা হয়ে গেছে। সেখানেই দেখা গেছে একজন কতটা বিনয়ী আর একজন কতটা কর্কশ ভাষায় কথা বলেছেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার। পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি কেএম শফিউল্লাহ, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, মুক্তিযোদ্ধা বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপটেন (অব.) এ বি তাজুল ইসলাম, সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, মুক্তিযোদ্ধা সংসদের যুগ্মমহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব মমতাজ বেগম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া, গণতান্ত্রিক পার্টির সদস্য মাহমুদুর রহমান বাবু, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদবিরোধী মঞ্চের আহ্বায়ক অজয় রায়, প্রমুখ।

(দিরিপোর্ট২৪/এএস/এমডি/নভেম্বর ০৭, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর