thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

ইবিতে সাংবাদিক মারধরের ঘটনায় দুই শিক্ষার্থী বহিষ্কার

২০১৭ আগস্ট ০৬ ২০:৩৩:৪৮
ইবিতে সাংবাদিক মারধরের ঘটনায় দুই শিক্ষার্থী বহিষ্কার

ইবি প্রতিনিধি : সাংবাদিককে মারধরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার (৬ আগস্ট) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলে প্রেস বার্তায় জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের মাস্টার্সের শিক্ষার্থী মহসীন কবির মিঠু ও মাজিদুল হক রুবেল। তারা দুজনই ইবি শাখা ছাত্রলীগের কর্মী।

জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় মহসীন কবির মিঠু ও মাজিদুল হক রুবেল ‘দ্য ইন্ডিপেনডেন্ট’ এর ইবি প্রতিনিধি শাহ আলমকে কোন ঘটনা ছাড়াই মারধর করে রক্তাক্ত করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দেওয়া হয়। লিখিত অভিযোগের ভিত্তিতে রবিবার বিকেল সাড়ে ৫টায় ভিসির কার্যালয়ে বিশ্ববিদ্যালয় শৃঙ্খলা কমিটির এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মহসীন কবির মিঠু ও মাজিদুল হক রুবেলকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়। এদিকে ঘটনার দিন রাতেই দল থেকে মিঠুকে বহিষ্কার করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছেন ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী।

কমিটিতে ইংরেজি বিভাগের প্রফেসর ড. মিজানুর রহমানকে আহ্বায়ক ও ইতিহাস বিভাগের সভাপতি প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেনকে সদস্য করা হয়েছে। কমিটিকে শিগগিরই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

(দ্য রিপোর্ট/এমএইচএ/এনআই/আগস্ট ০৬, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর