thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৪ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

স্টাইল আইকন সালমান শাহ

২০১৭ আগস্ট ১১ ১৫:১৫:১১
স্টাইল আইকন সালমান শাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক : বলিউডের আশিকি টু চলচ্চিত্রের নির্মাতা শুটিং সেটে নায়ক আদিত্য রায় কাপুরকে চরিত্র বুঝিয়ে দিতে গিয়ে বলছিলেন, ‘তোমাকে আমি বাংলাদেশের প্রয়াত নায়ক সালমান শাহর লুকে চাই। সালমানের স্টাইলগুলো ফলো করো।’ পরবর্তীতে সালমান শাহ অভিনীত কিছু সিনেমার ভিডিও ফুটেজ দেখানো হয় আদিত্যকে। এ খবর ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত হয়।

স্টাইল আইকন সালমান শাহ দেশের গণ্ডি পেরিয়ে ভারতেও ছিলেন তুমুল জনপ্রিয়। বলিউডের বাদশা বলা হয় শাহরুখ খানকে। অথচ নব্বই দশকে বাংলাদেশের সালমান শাহর মতো জনপ্রিয় ছিলেন না শাহরুখ খান।

সালমান শাহর জনপ্রিয়তা যখন আকাশছোঁয়া, বলিউডে তখন নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য লড়াই করছেন শাহরুখ খান। সালমান শাহর আগে শাহরুখ খানের সিনেমা ক্যারিয়ার শুরু হলেও জনপ্রিয়তায় এগিয়েছিলেন সালমান শাহ।

সালমান শাহর সঙ্গে বলিউডের সুপারস্টার শাহরুখ খানের একবার দেখা হয়েছিল মুম্বাইয়ে। সালমান তখন স্ত্রীকে নিয়ে পারিবারিক সফরে মুম্বাই গিয়েছিলেন। তখন শাহরুখই সালমানের সঙ্গে দেখা করতে চেয়েছিলেন।

শাহরুখ খানের বলিউডে অভিষেক হয় ‘দিওয়ানা’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯২ সালে। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহানের ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় সালমান শাহর। প্রথম ছবিতেই আকাশছোঁয়া সাফল্য পান সালমান। কিন্তু শাহরুখকে জনপ্রিয় হতে অপেক্ষা করতে হয় আরও কয়েক বছর।

সালমান শাহর স্টাইল এ সময়ের অনেক চলচ্চিত্র অভিনেতার মাঝেই দেখা যায়। নব্বই দশকে সালমান শাহ মাথায় যেভাবে টুপি পরতেন সেই স্টাইলে আজকের অনেক সিনেমার নায়কদের দেখা যায়। সালমানের ভক্তরা কেউ কেউ মনে করেন বেঁচে থাকলে আজ হয়তো শাহরুখের চেয়েও বেশি জনপ্রিয় হতেন সালমান শাহ।

ঢাকাই চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় নায়ক সালমান শাহ কোটি ভক্তকে কাঁদিয়ে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মায়ার সাগর পাড়ি দিয়ে চিরদিনের জন্য চলে যান। ১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয়। এর পর মাত্র ৪ বছরে ২৭টি সিনেমায় অভিনয় করেন, যার সব ব্যবসাসফল হয়। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন সালমান।

(দ্য রিপোর্ট/পিএস/এনআই/আগস্ট ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর



রে