thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর ২০১৭, ৫ কার্তিক ১৪২৪,  ২৯ মহররম ১৪৩৯

শাহজালাল বিমানবন্দরে আগুন তদন্তে তিন সদস্যের কমিটি

২০১৭ আগস্ট ১১ ২০:০০:৩৩
শাহজালাল বিমানবন্দরে আগুন তদন্তে তিন সদস্যের কমিটি

দ্য রিপোর্ট ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটির প্রধান করা হয়েছে ঢাকা বিভাগ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ডিডি) দেবাশীষ বর্ধনকে।

ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মোদক জানিয়েছেন, শুক্রবার (১১ আগস্ট) দুপুর ১টা ৩৭ মিনিটের দিকে বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে উত্তরা, কুর্মিটোলা, সদর দফতর ও টঙ্গী ফায়ার স্টেশন থেকে ১০টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে বিকেল সাড়ে তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানাতে পারেননি দেবাশীষ বর্ধন। তিনি জানিয়েছেন, কি কারণে আগুন লেগেছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন লাগার স্থান ও আশপাশে তল্লাশি করে দেখছেন।

বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় এয়ার ইন্ডিয়ার অফিস কক্ষে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বিমানবন্দরের প্রধান নিরাপত্তা কর্মকর্তা রাশেদা সুলতানা গণমাধ্যমকে জানিয়েছেন, উদ্ভূত পরিস্থিতিতে পুরো বিমানবন্দরের বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেওয়া হয়। ধোঁয়ায় চারদিক আচ্ছন্ন হয়ে যাওয়ায় বিভিন্ন ফ্লোরের অধিকাংশ কর্মী বাইরে বেরিয়ে আসেন এবং বহির্গমনের কার্যক্রম বন্ধ রাখা হয়। তবে আগুন নিয়ন্ত্রণে আসার পর বিদ্যুৎ সরবরাহ আবার চালু করে দেওয়া হয়েছে। অ্যারাইভাল খোলাই ছিল। ডিপারচারও বর্তমানে খুলে দেওয়া হয়েছে।

অঘ্নিকাণ্ডের এই ঘটনায় দেশের প্রধান এই বিমানবন্দরের কার্যক্রম কার্যত থমকে যায়। আন্তর্জাতিক রুটের অন্তত ছয়টি ফ্লাইট বিলম্বিত হয়েছে বলেও জানা গেছে।

(দ্য রিপোর্ট/জেডটি/এনআই/আগস্ট ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে