thereport24.com
ঢাকা, শনিবার, ১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪,  ২৫ নভেম্বর ১৪৩৮

আশুলিয়ায় পোশাক শ্রমিক ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

২০১৭ আগস্ট ১২ ২২:০৬:৪০
আশুলিয়ায় পোশাক শ্রমিক ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

সাভার প্রতিনিধি : আশুলিয়ায় কর্মস্থলে এক নারী পোশাক শ্রমিককে ধর্ষনের ঘটনায় দায়েরকৃত মামলার পলাতক আসামী কারখানার উৎপাদন কর্মকর্তা হারুন-অর-রশিদকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (১২ আগস্ট) ভোরে নোয়াখালীর কবিরহাট থানার মালিপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গেফতার করা হয়। পরে দুপুরে ১২ টায় তাকে ঢাকার আশুলিয়া থানায় নিয়ে এসে ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয় হারুনকে।
গ্রেফতারকৃত হারুন-অর-রশিদ ওই এলাকার মুকবুল হোসেনের ছেলে। সে আশুলিয়ার নরসিংহপুর এলাকার অন্বেষা লিমিটেডের উৎপাদন ব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিল।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গত ৩ আগস্ট অন্বেষা কারখানার নারী পোশাক শ্রমিক ধর্ষণের অভিযোগে উৎপাদন ব্যবস্থাপক হরুনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি ধর্ষন মামলা দায়ের হয়। এরপর থেকে হারুন পালাতক থাকায় মোবাইল ফোন ট্র্যাকিং করে নোয়াখালির কবিরহাট থানাধীন মালিপাড়া এলাকায় হারুনের নিজ বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।
তিনি আরও জানান, তার বিরুদ্ধে একাধিক নারী পোশাক শ্রমিককে ধর্ষণের অভিযোগ রয়েছে। এর আগেও সে কয়েকটি কারখানা থেকে নারী শ্রমিকদের শারিরিক নির্যাতনের অভিযোগে চাকুরিচ্যুত হয়। কিন্তু কেউ অভিযোগ না করায় পার পেয়ে যায় সে।
উল্লেখ্য, এ মাসের শুরুতে অন্বেষা কারখানার উৎপাদন ব্যবস্থাপক হারুন-অর-রশিদের বিরুদ্ধে নারী পোশাক শ্রমিকদের নিজ অফিসে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। এ ঘটনায় সাতটি শ্রমিক সংগঠন এক হয়ে তাকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য মানববন্ধন করে। শ্রমিক সংগঠনের চাপে সেদিন পুলিশ মামলাটি গ্রহণ করায় কারখানা থেকে পালিয়ে গিয়ে আত্মগোপনে চলে যায় ধর্ষক হারুন।
(দ্য রিপোর্ট/এজে/আগস্ট ১২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে