thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

রায় না পড়েই বিএনপি লাফাচ্ছে : কাদের

২০১৭ আগস্ট ১৮ ১৭:১৬:৫০
রায় না পড়েই বিএনপি লাফাচ্ছে : কাদের

দিনাজপুর প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারসম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ষোড়শ সংশোধনীর রায় না পড়েই বিএনপি লাফাচ্ছে। সেই রায় তাদের বিরুদ্ধেই গেছে। সেই রায়ে বলা আছে- জিয়াউর রহমান অবৈধ পন্থায় ক্ষমতায় এসেছিলো। রায় বিরুদ্ধে যাওয়ার বিষয়টি বুঝতে পেরে বিএনপি এখন নিশ্চুপ রয়েছে। তাদের ক্ষমতায় যাওয়ার স্বপ্ন এখন চুপসে গেছে।

বিএনপি বলেছিলো- তারা ঈদের পর আন্দোলনে মাঠে নামবে। কিন্তু খালেদা জিয়ার আন্দোলন এখন লন্ডনের টেমস নদীর ধারে। এদেশের শান্তিকামী জনগনের কাছে তাদের সেই ধ্বংসাত্মক আন্দোলন আর চলবে না।

তিনি শুক্রবার দুপুরে দিনাজপুরের বিরল উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রান বিতরণ শেষে আয়োজিত এক সমাবেশে একথা বলেন। তিনি বলেন, বিএনপি শুধু বক্তব্য ছাড়া আর কিছুই দেবে না। আওয়ামী লীগ সরকার আপনাদের বন্যায় ত্রাণ সহ সবরকম সহযোগিতা করে যাবে।

মন্ত্রী বলেন, শুধু বন্যাকালীন ত্রাণ বিতরন নয়, যতদিন বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের পুরোপুরি পুনর্বাসন না হবে, ততদিন পর্যন্ত সরকার তাদের পাশে থাকবে এবং সব ধরনের সহযোগিতা করে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগনের সব ক্ষতি পুরণ করে দেবেন এবং সব ক্ষতিগ্রস্থ মানুষকেই বন্যায় হারানো সম্পদ ফিরিয়ে দেবেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, ক্ষমতা কার কাছে স্থায়ী থাকে না। তাই জনগণের সাথে ক্ষমতা দেখানো যাবে না। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীদের এখন একটাই কাজ বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানো।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, সিবলি সাদিক এমপি,সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী সতীশ চন্দ্র রায়,বিএম মোজাম্মেল হক এমপি,বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী,প্রধানমন্ত্রীর এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত কর্মকর্তা মো. নাইমুজ্জামান মুক্তা, ত্রাণ মন্ত্রনালয়ের মহা পরিচালক রিয়াজ রহমানসহ আওয়ামীলীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

ওবায়দুল কাদের সেখানে বন্যার্ত মানুষের মাঝে ত্রান বিতরন করেন ও তাদের খোঁজ খবর নেন।

দুপুরের পর সেতুমন্ত্রী দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের দিনাজপুর সদর উপজেলার পাঁচবাড়ী নামক স্থানে ক্ষতিগ্রস্থ মহাসড়ক পরিদর্শন করেন এবং জরুরী ভিত্তিতে মহাসড়ক মেরামতের নির্দেশ দেন।

অপরদিকে দুর্যোগ ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াও দিনাজপুরের খানসামা উপজেলায় ও সদর উপজেলায় বিভিন্ন কেন্দ্রে ত্রাণ বিতরণ করেন। এ সময় তিনি বলেন, দেশে খাদ্যের কোন অভাব নেই , পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে।

দ্য রিপোর্ট/তৌমি/১৮ আগস্ট,২০১৭

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর