thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

নাটোরে বন্যা পরিস্থিতি আরো অবনিত

২০১৭ আগস্ট ২২ ১৩:২৩:৩৪
নাটোরে বন্যা পরিস্থিতি আরো অবনিত

নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় সার্বিক বন্যা পরিস্থিতি আরো অবনতি হয়েছে। গত ২৪ ঘন্টায় আত্রাই নদীর পানি বৃদ্ধি পেয়ে ৯৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রভাবিত হচ্ছে।

পানি বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। এখন পর্যন্ত সিংড়া পৌরসভা এবং ১১টি ইউনিয়নের অন্তত ১২১টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় লক্ষাধিক মানুষ। দুর্গত মানুষদের আশ্রয়ের জন্য উপজেলা সদরে খোলা হয়েছে ১৬টি আশ্রয় কেন্দ্রে। প্রতিদিনই আশ্রয় কেন্দ্রেগুলোতে বাড়ছে মানুষের সংখ্যা। এখন পর্যন্ত অন্তত ৩ হাজার মানুষ আশ্রয় কেন্দ্রে ঠাঁই নিয়েছে।

এদিকে বন্যার পানিতে প্লাবিত ঝুঁকিপূর্ণ সিংড়া পল্লীবিদ্যুৎ সমিতির উপ-কেন্দ্রটি পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক। পানি বৃদ্ধির কারণে যেকোন মুর্হুতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হলে ভোগান্তিতে পড়বে অন্তত ৫০ হাজার গ্রাহক। উপ-কেন্দ্রটি রক্ষার জন্য এখন পর্যন্ত এক হাজার বালুর বস্তা এবং তিনটি শ্যালোমেশিন দিয়ে পানি কমিয়ে বিদ্যুৎ সরবরাহ ঠিক রাখার চেষ্টা করছে কর্তৃপক্ষ।

অপরদিকে বন্যা দূর্গত মানুষদের মাঝে সরকারি এবং ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। সিংড়া পৌরসভার হলরুমে ১৩’শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহম্মেদ পলক।

এছাড়া নলডাঙ্গার বিলজোয়ানী, বাশিলা, নুরিয়াগাছাসহ বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেছেন নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান এবং নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরি জলিসহ অন্যান্যেরা। এখন পর্যন্ত ১৩০ মেট্রিক টন চাউল এবং ৫ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/আগস্ট ২২, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর