thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

মুন্সীগঞ্জে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড, নিহত ৬

২০১৭ সেপ্টেম্বর ২০ ১৪:৪৩:৫১
মুন্সীগঞ্জে টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড, নিহত ৬

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জ সদর উপজেলার মুক্তারপুর বিসিক এলাকায় আইডিয়াল টেক্সটাইল মিলে লাগা অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় শ্রমিক দগ্ধ হয়ে মারা গেছেন।

বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে আইডিয়াল টেক্সটাইল মিলের চতুর্থ তলায় আগুন লাগে।

এ সময় চতুর্থ তলায় বেশ কয়েকজন শ্রমিক আটকা পরে। এদের মধ্যে ৬ শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

নিহত শ্রমিকদের মধ্যে পাঁচ জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে তিনজনের নাম জান গেছে। এরা হলেন- নাজমুল (২০) ইসরাত (১৮) উজ্জ্বল (২০)।মৃতদেহগুলোর বেশী অংশ পুড়ে যাওয়া তাদের পরিচয় সনাক্ত করা যাচ্ছে না।

এ দিকে ফায়ার সার্ভিসের নারায়নগঞ্জের উপ-পরিচালক ফরিদ উদ্দিন জানায়, চারতলায় ৩ শ্রমিকের দ্বগ্ধ মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ফায়ার সার্ভিসের একাধিক টিম উদ্ধার অভিযান চালাচ্ছে। মুন্সীগঞ্জের ২টি ইউনিট ও নারায়নগঞ্জের ১টি ইউনিট কাজ করছে।

এদিকে এ ঘটনায় পারপরই জেলা প্রশাসক সায়লা ফারজানা ঘটনাস্থাল পরিদর্শন করেন। জেলা প্রশাসকের নির্দেশে আইডিয়াল টেক্সটাইল মিলের জিএমসহ ৪ জন কর্মকর্তাকে আটক করা হয়েছে।

অপর দিকে জেলা প্রশাসক ঘোষণা দিয়েছেন, নিহত শ্রমিকদের দাফন কারার জন্য ২০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হবে।

এ বিষয়ে মুক্তারপুর নৌ-পুলিশ ফাড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়নাল আবেদীন জানান, সকাল ১০টার দিকে টোল প্লাজা এলাকার আইডিয়াল টেক্সটাইল মিলসে আগুন লেগেছে। প্রাথমিকভাবে ধারনা করা যাচ্ছে ওয়াল্ডিংয়ের কাজ করতে গিয়ে আগুনের ফুলকি থেকে আগুনের সূত্রপাত।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২০, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর