thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ৯ কার্তিক ১৪২৪,  ৩ সফর ১৪৩৯

চট্টগ্রামে ৭০০ টন ত্রাণ নিয়ে ভারতীয় জাহাজ

২০১৭ সেপ্টেম্বর ২৮ ১২:৪২:৪৭
চট্টগ্রামে ৭০০ টন ত্রাণ নিয়ে ভারতীয় জাহাজ

চট্টগ্রাম প্রতিনিধি : রোহিঙ্গা শরণার্থীদের জন্য তৃতীয় দফায় ৭০০ টন ৬০০ কেজি ত্রাণ সামগ্রী নিয়ে ভারতের একটি জাহাজ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছেছে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টায় ভারতীয় নৌবাহিনীর ম্যাগার-ক্লাস অভিযান ‘আইএনএস ঘরিয়াল’ জাহাজটি চট্টগ্রাম বন্দরের ১ নম্বর জেটিতে নোঙ্গর করেছে।

এর আগে দুইবার বিমানে রোহিঙ্গাদের জন্য ভারত ত্রাণ সামগ্রী পাঠায়।

চট্টগ্রাম বন্দরের এক নম্বর জেটিতে আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম জেলা প্রশাসনের কাছে এসব ত্রাণ সামগ্রী হস্তান্তর করা প্রক্রিয়া চলছে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এমএন ইস্পাহানি লিমিটেড এর কর্মকর্তা লোকো প্রিয় বড়ুয়া দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, এ জাহাজে ৬৭ হাজার ১৬৭ প্যাকেটে ৭০০ টন ৬০০ কেজি ত্রাণ এসেছে। এর মধ্যে চাল, ডাল, চিনি, লবণ, ভোজ্য তেল, নুডলস, চা, বিস্কুটসহ ভোগ্যপণ্য সামগ্রী রয়েছে।

চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী জানান, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলার চট্টগ্রাম বন্দরের ১নং জেটিতে এসব ত্রাণসমগ্রী আনুষ্ঠানিকভাবে প্রশাসনের কাছে বুঝিয়ে দেবেন। এর আগে গত ১৪ ও ১৫ সেপ্টেম্বর দুই দফা কার্গো বিমানে করে রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠিয়েছিল ভারত।

উল্লেখ্য, মিয়ানমারের রাখাইন রাজ্যে গত ২৫ আগস্ট সেনা-পুলিশের ৩০টি চৌকিতে হামলার পর দমন-পীড়ন শুরু করে দেশটির সেনাবাহিনী। এরপর প্রাণভয়ে স্রোতের মতো বাংলাদেশে আসতে শুরু করে রোহিঙ্গারা।

২৫ আগস্টের পর এখন পর্যন্ত ৪ লাখ ৮০ হাজার রোহিঙ্গা মিয়ানমার সেনাবাহিনীর বল প্রয়োগের মুখে প্রাণের ভয়ে পালিয়ে এসে আশ্রয় নিয়েছে।

(দ্য রিপোর্ট/কেএনইউ/সেপ্টেম্বর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে