thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ১ পৌষ ১৪২৪,  ২৬ রবিউল আউয়াল ১৪৩৯

ঝগড়ার পরও ধরে রাখুন মিষ্টি সম্পর্ক

২০১৭ অক্টোবর ০৯ ১০:৪৪:৫০
ঝগড়ার পরও ধরে রাখুন মিষ্টি সম্পর্ক

দ্য রিপোর্ট ডেস্ক: বিয়ের পরে স্বামী-স্ত্রী মধ্যে একটু-আধটু ঝগড়া হতেই পারে। কথায় বলে ঝগড়ায় প্রেম বাড়ে। আসলেই কথাটি সত্যি। কারণ ঝগড়া শেষে দুজনেরই মনের টান বেড়ে যায়। দাম্পত্য জীবন বলুন আর প্রেমিক প্রেমিকার ভালোবাসার সম্পর্ক বলুন, এরকম একটু আধটু মিষ্টি ঝগড়া তো হয়েই থাকে।

তবে অনেক দম্পতি রয়েছেন যারা ঝগড়ার পর ইগো সমস্যায় ভোগেন। সম্পর্কের মধুরতা আগের মতো ফিরিয়ে আনতে পারেন না। তাই ঝগড়া করুন আর যাই করুন, মিষ্টি প্রেম ধরে রাখতে জেনে নিন কৌশলগুলো:

ভালোবাসার মানুষকে সরি বলুন: যদি আপনি মনে করে থাকেন ঝগড়ার সময় ভুলটি আপনার ছিল তবে সরাসরি সরি বলুন। আপনার সঙ্গী বুঝতে পারবে আপনি মন থেকেই ঝগড়াটির জন্য অপরাধ বোধ করছেন। এতে সস্পর্কে মধুরতা বাড়বে।

সঙ্গীকে খুশি করার চেষ্টা করুন: সঙ্গীর পছন্দের কোনো কিছু করুন। তার জন্য সুন্দর একটি গিফট কিনে আনুন। অথবা আর কিছু না হোক তার পছন্দের ফুল দিয়েই তাকে খুশি করার চেষ্টা করুন। এতে করে আপনার সঙ্গী বুঝতে পারবেন আপনার কাছে আপনার সঙ্গীর গুরুত্ব অনেক বেশি।

ছোট্ট একটি চিরকুট লিখুন: ঝগড়া শেষে কথা বলা বন্ধ? কোনো সমস্যাই নয়। তার জন্য লিখতে পারেন ছোট্ট ছোট্ট চিরকুট। ভালোবাসার কথা, আপনার মনের কথা কিংবা তার প্রতি প্রশংসা সূচক ছোট্ট ছোট্ট বাক্যের কথা মালা সাজিয়ে লিখতে থাকুন ছোট্ট কিছু চিরকুট। আপনার সঙ্গীর মুখে ঠিকই হাসি ফুটবে।

সারপ্রাইজ দিন সঙ্গীকে: ঝগড়ার পরের গুমোট ভাবটি কাটানোর সব চাইতে সহজ এবং কার্যকরী উপায় হচ্ছে সঙ্গীকে সারপ্রাইজ দেয়া। এটি খুব সহজ একটু উপায় সঙ্গীর মুখে হাসি ফুটানোর।

একটু ছাড় দিন: কোনো একটি ব্যাপারে দুজনেই যদি নিজের মতামত থেকে একটু সরে এসে ৫০ শতাংশ করেও ছাড় দিয়ে একটি নির্দিষ্ট দুজনের মতের মাঝামাঝিতে নিয়ে কাজটি করতে পারেন তাহলেই সকল সমস্যার সমাধান হয়ে যায়। ঝগড়া তো দূরের কথা সামান্ন মনোমালিন্যও হয় না।

নিজেকে ভাগ্যবান ভাবা: আপনি নিজেই বলুন যদি কেউ আপনার কানের কাছে সবসময় বলতে থাকে ‘তোমার জন্য আপনার জীবন ধ্বংস হয়েছে, আমার জীবনের দুর্ভাগ্য তুমি’ তাহলে কেমন লাগতে পারে। অবশ্যই খুব খারাপ। তাই দুজন মানুষ যখন বিবাহ বন্ধনে আবদ্ধ হন তখন ভাবা উচিত তাদের ভাগ্যে ছিল বলেই দুজঙ্কে পেয়েছেন। আর নিজের ভাগ্যকে খারাপ বলে নিজেকেই নিচু করার মধ্যে বীরত্ব নেই।

একসাথে সময় কাটানো: বিয়ের পর যে সময়টুকু দুজন দুজনকে দেয়ার প্রয়োজন তার মাধ্যমেই সম্পর্কে মধুরতা আসে সম্পর্ক মজবুত হয়। এই সময়টুকু হেলায় পার করে দেয়ার পর দাম্পত্য জীবনে সুখ খোঁজা আপনারই ভুল।

সম্পর্ক ধরে রাখুন: বিয়ের পর যদি মনে করেন সে তো এখন আমারই, তার প্রতি এখন আর কিছুই প্রমাণ করার নেই তাহলে ভুল ভাবছেন। সম্পর্ক গড়ে তোলার চাইতে টিকিয়ে রাখা কঠিন। সম্পর্ককে ধরে রাখতে অবশ্যই আপনাকে কাজ করতে হবে। নিজের ভালোবাসা প্রকাশ করতে হবে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৯, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

লাইফস্টাইল এর সর্বশেষ খবর

লাইফস্টাইল - এর সব খবর



রে