thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

রংপুরে হিন্দু বাড়িতে হামলা : গ্রেপ্তার ৫৩

২০১৭ নভেম্বর ১১ ১২:০২:১৬
রংপুরে হিন্দু বাড়িতে হামলা : গ্রেপ্তার ৫৩

রংপুর প্রতিনিধি : রংপুরে ফেসবুকে একটি স্ট্যাটাসে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় ৫৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালি ও গঙ্গাচড়া উপজেলার থানায় দু’টি মামলা দায়ের করেছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন জানান, গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় রাতভর অভিযান চালিয়ে পুলিশ ৫৩ জনকে গ্রেপ্তার করেছে।

এদিকে হামলার ঘটনা তদন্ত করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ। শনিবার থেকে এ কমিটি কাজ শুরু করবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান।

তিনি বলেন, ‘অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে গঠিত তিন সদস্যের তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রংপুর সদরের ঠাকুরবাড়ি গ্রামে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছে। রংপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আজ শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে রংপুর সদর উপজেলার পাগলাপীর ঠাকুরবাড়ি গ্রামে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে জনতার ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষে ও গুলিতে একজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধসহ আহত হয়েছেন ২৫ জন। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে এখনও আতঙ্ক বিরাজ করছে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর