thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

রাশিয়ায় আর্জেন্টিনার জয়

২০১৭ নভেম্বর ১১ ২২:১৬:০৮
রাশিয়ায় আর্জেন্টিনার জয়

দ্য রিপোর্ট ডেস্ক : বিশ্বকাপ ফুটবল ২০১৮ সামনে রেখে প্রীতি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা।

শনিবার (১১ নভেম্বর) মস্কোয় আসরের স্বাগতিক দেশ রাশিয়াকে ১-০ গোলে হারিয়েছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ম্যাচের একবারে শেষ দিকে দলের পক্ষে জয়সূচক গোলটি করেছেন সার্জিও অ্যাগুয়েরো।

স্কোরলাইনে জয়ের ব্যবধানটা বড় না হলেও ম্যাচে বেশিরভাগ সময় আধিপত্য দেখিয়েছে আর্জেন্টিনা। শুরু থেকে শেষ পর্যন্ত আক্রমণ শানিয়ে রাশান ডিফেন্সকে ব্যতিব্যস্ত রেখেছিল আর্জেন্টাইনরা। তবে গোলের দেখা পেতে ধৈর্য্যের পরীক্ষা দিতে হয়েছে লিওনেল মেসি ও তার সতীর্থদের।

ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। অ্যাঙ্গেল ডি মারিয়ার নিচু শট গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বল পান অ্যাগুয়েরো; কিন্তু দুরূহ কোণ থেকে সুযোগটা কাজে লাগাতে পারেননি।

পাঁচ মিনিট পর অ্যাগুয়েরোর আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইগর আকিনফিভ। ৩৬তম মিনিটে মেসির দারুণ চিপ শট ডি-বক্সে ফাঁকায় পেয়েছিলেন ডি মারিয়া; কিন্তু বলে মাথা লাগাতেই পারেননি পিএসজির এই মিডফিল্ডার।

বিরতির ঠিক আগে এই অর্ধের সহজতম সুযোগটি হারান অ্যাগুয়েরো। ডি-বক্সের মধ্যে থেকে তার ভলি কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন আকিনফিভ।

৫৮তম মিনিটে ডি-বক্সের অনেকটা বাইরে থেকে মিডফিল্ডার দিনিস গুশাকোভের নিচু জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় আর্জেন্টিনা।

৮৬তম মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। মেসির বাড়ানো বলে ডান দিক থেকে ডি মারিয়ার ক্রসে অ্যাগুয়েরোর শট ঠেকিয়ে দিয়েছিলেন এক ডিফেন্ডার। তবে ফিরতি হেডে জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১১, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর