thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

স্বাস্থ্য মন্ত্রণালয়ে মহিলা এমপির অভিযোগ

সরকারি হাসপাতালের ওষুধ ক্রয়ের টেন্ডার ছিনতাই!

২০১৭ নভেম্বর ১৬ ২০:৩৯:০৫
সরকারি হাসপাতালের ওষুধ ক্রয়ের টেন্ডার ছিনতাই!

রাজবাড়ী প্রতিনিধি : পদ্মানদীর তীরবর্তী জেলা রাজবাড়ীতে এবার সরকারি হাসপাতালের রোগীদের বিনামুল্যে দেওয়া ওধুধ , গজ ব্যান্ডেজ, বিছানার চাদরসহ বিভিন্ন সরঞ্জাম ক্রয়ের টেন্ডার ছিনতাই করেছে দুর্বত্তরা।

জেলা সিভিল সার্জন অফিসে টেন্ডার ও টেন্ডারের টাকা জমা দিতে যাওয়ার পথে সিভিল সার্জনের অফিসের গেটে থেকে টেন্ডার ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

জেলা সদর হাসপাতাল সহ জেলার সকল স্বাস্থ্য কেন্দ্রে এসব মালামাল ক্রয় করে সরকারের পক্ষ থেকে বিনামুল্যে এগুলো গরিব ও দুস্থ্য রোগীদের মাঝে বিনামুল্যে সরবরাহ করার কথা রয়েছে। কিন্তু টেন্ডার ছিনতাইয়ের কারণে মালামালও ওষুধগুলো বেশি মূল্যে কিনতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

রাজবাড়ি জেলা সদরে এককোটি ৬৫ লাখ টাকার টেন্ডার ছিনতাইয়ের ঘটনা ঘটেছে এমন অভিযোগ করে বৃহস্পতিবার এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য সচিবের কাছে লিখিত অভিযোগ করেছেন রাজবাড়ির সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী।

কামরুন নাহার এমপি তার অভিযোগ পত্রে বলেছেন, তার নির্বাচনী এলাকা ৩৩৮, মহিলা আসন নং ৩৮, রাজবাড়ী । এই জেলার সিভিল সার্জন অফিসের দরপত্র বিজ্ঞপ্তি মোতাবেক অফিসের ঔষধ সরবরাহ,সার্জিক্যাল যন্ত্রপাতি ইত্যাদি সরবরাহের দরপত্রের মোট ৬টি গ্রুপে ১৮টি দরপত্র, পে অর্ডার সহ প্রয়োজনীয় কাগজপত্রাদি রাজবাড়ী জেলা সিভিল সার্জন অফিস গেট থেকে বুধবার আনুমানিক সকাল ১১ ঘটিকার সময় কতিপয় সন্ত্রাসী বিশিষ্ট ঠিকাদারের কাছ থেকে অস্ত্রের মুখে জিম্মি করে দরপত্র ছিনিয়ে নেয়। বিষয়টি গুরুত্ব দিয়ে যতদ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের কাছে আবেদন করেছেন।

কিন্তু বৃহস্পতিবার মন্ত্রণালয়ে গিয়ে জানা গেছে, মন্ত্রী ও সচিব দুজনই দেশের বাইরে রয়েছেন। তাদের পক্ষে কারো কোন মতামত পাওয়া যায়নি।

জানতে চাইলে রাজবাড়ি জেলা সিভিল সার্জন রফিকুল বাহার বলেছেন, তিনি টেন্ডার ছিনতাইয়ের ঘটনা শুনেছেন। কিন্তু যেহেতু এই ঘটনা তার অফিসের বাইরে তাই তার কিছুই করার নেই।

তিনি জানান, নিয়ম অনুযায়ী এখন যারা টেন্ডারে অংশ নিয়েছে তাদেরকে কাজ দেওয়ার প্রক্রিয়া চলছে।

এদিকে যাদের টেন্ডার ছিনতাই হয়েছে সেই ঠিকাদারী প্রতিষ্ঠান ঢাকার মিরপুরের মেসার্স আহাম্মদ এন্টার প্রাইজ , পল্লীবর মেসার্স অনিক ট্রেডার্স ও ট্রপিক্যাল ট্রেডিংয়ের মালিক রফিকুল জানান, তারা দিনে দুপুরে এভাবে ছিনতাইয়ের শিকার হবেন এটা অস্বাভাবিক। স্থানীয় এমপি কাজী কেরামত আলী ও ভাইয়ের ইন্ধনে সন্ত্রাসীরা টেন্ডার ছিনতাই করেছে।

জানতে চাইলে এমপি কামরুন নাহার লাভলী জানান, এমপি কাজী কেরামতের ভাই এ ঘটনা ঘটিয়েছে বলে জানতে পেরেছি। কিন্তু জানলেইতো আর সব করা যায়না। আইনশৃঙ্খলা রক্ষা করা যাদের দায়িত্ব তারা যদি এগুলো সেভাবে তৎপর না থাকেন তবে সাধারণ মানুষ যাবে কোথায়।

তিনি জানান, স্থানীয় পুলিশ প্রশাসন এ বিষয়ে টেন্ডার কাগজপত্র ও ব্যাংকের পে অর্ডার উদ্ধারে কোন উদ্যোগ নেয়নি।

(দ্য রিপোর্ট/জেডটি/নভেম্বর ১৬, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর