thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

টঙ্গীর তুরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা

২০১৭ নভেম্বর ১৭ ১০:২৬:৫২
টঙ্গীর তুরাগ তীরে ৫ দিনব্যাপী জোড় ইজতেমা

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের টঙ্গীর তুরাগ নদীর তীরে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী জোড় ইজতেমা। শুক্রবার (১৭ নভেম্বর) ফজরের নামাজের পর থেকে বাংলাদেশের মাওলানা রবিউল হকের আমবয়ানের মধ্য দিয়ে জোড় ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আগামী মঙ্গলবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের জোড় ইজতেমা।

আবহাওয়া হঠাৎ বৈরী হয়ে যাওয়ায় শীতবস্ত্র গায়ে জড়িয়ে জবুথবু হয়ে বসে বয়ান শুনতে দেখা গেছে। তবে সকালেও অনেক মূসল্লীকে ইজতেমা ময়দানে আসতে দেখা গেছে। শুক্রবার জুমার নামাজে ঢাকা, গাজীপুরসহ আশপাশের জেলাগুলো থেকে উল্লেখযোগ্য সংখ্যক মুসল্লি যোগদান করবেন বলে আশা করা হচ্ছে।

আগামী এক বছর তাবলীগ জামায়াতকে মানুয়ের কতটা কাছাকাছি নিয়ে যাওয়া যায় সে উপায় খুঁজে বের করা এবং আগামী বছরের ১২ থেকে ১৫ ও ১৯ থেকে ২১ জানুয়ারি অনুষ্ঠান হতে যাওয়া ২ পর্বের বিশ্ব ইজতেমার কর্মসূচি নির্ধারন করা এই জোড় ইজতেমার উদ্দেশ্য। এমনটাই জানিয়েছেন বিশ্ব ইজতেমা সংশ্লিষ্ট মুরব্বিরা।

দেশ-বিদেশের তাবলীগ জায়ামাতের তিন চিল্লা সম্পন্নকারী মুসল্লি-সাথীরা এ জোড় ইজতেমায় অংশ নিচ্ছেন। এ জোড় ইজতেমায় দুই লাখ মুসল্লির জন্য আয়োজন রয়েছে। জোড় ইজতেমায় ঈমান-আমলসহ ইসলামের বিভিন্ন বিষয়ে পরামর্শ ও তালিম দেওয়া হয়। জোড় ইজতেমায় আগত মুসল্লিরা পরে ইজতেমার দাওয়াতি কাজে বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে পড়বেন। দাওয়াতি কাজ শেষে তারা জানুয়ারী মাসে আবার টঙ্গীর বিশ্ব ইজতেমায় যোগ দেবেন।

আগামী বছরের ১২ জানুয়ারি থেকে টঙ্গীতে দুই পর্বের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হবে। আর চারদিন বিরতির পর ১৯ জানুয়ারি থেকে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা শুরু হবে। এক্ষেত্রে প্রথম পর্বের ১৪ জানুয়ারি এবং দ্বিতীয় পর্বের একুশে জানুয়ারি বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৭, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর