thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

ফ্রান্সের উদ্দেশে হারিরির সৌদি ত্যাগ

২০১৭ নভেম্বর ১৮ ১১:৪০:২৭
ফ্রান্সের উদ্দেশে হারিরির সৌদি ত্যাগ

দ্য রিপোর্ট ডেস্ক : ফ্রান্সের উদ্দেশে সৌদি আরব ত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি ।

শনিবার (১৮ নভেম্বর) সকালে তার পরিবারের মালিকানাধীন ফিউচার টেলিভিশন চ্যানেল এ তথ্য জানিয়েছে। খবর- বিবিসির।

ওই টেলিভিশনের প্রতিবেদনে জানানো হয়, হারিরি তার স্ত্রীকে সঙ্গে নিয়ে রিয়াদ বিমানবন্দর থেকে ব্যক্তিগত উড়োজাহাজে করে ফ্রান্সের উদ্দেশে রওনা দিয়েছেন। সেখানে তিনি ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে দেখা করবেন এবং লেবাননে সম্ভাব্য প্রত্যাবর্তনের আগে অন্যান্য আরব দেশের রাজধানী ঘুরে আসেবন।

গত বুধবার ম্যাক্রোঁ জানিয়েছিলেন, তিনি প্যারিসে হারিরি ও তার পরিবারকে আমন্ত্রণ জানিয়েছেন। এর আগে তিনি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। তবে পরে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ স্পষ্ট করে জানান, তিনি হারিরিকে রাজনৈতিক নির্বাসনের জন্য প্রস্তাব দেননি। হারিরি শুধু কয়েকদিনের জন্য সেখানে থাকবেন।

এক টুইটে হারিরি দাবি করেছেন, সৌদি আরবে তাকে বন্দি করা হয়েছে বলে যে খবর বের বেরিয়েছিল, তা মিথ্যা। গত ৪ নভেম্বর রিয়াদ সফরকালে অপ্রত্যাশিতভাবে পদত্যাগের ঘোষণা দেন তিনি। তবে তার পদত্যাগপত্র এখনো গৃহীত হয়নি।

এদিকে, হারিরিকে বন্দি করা হয়েছে বলে জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্রাব্রিয়েল মন্তব্য করার পর বার্লিনে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়েছে রিয়াদ। লেবাননের প্রতিনিধিদের সঙ্গে এক সংবাদ সম্মেলনে গ্যাব্রিয়েল ওই দাবি করেন।

এ বিষয়ে সৌদির রাষ্ট্রীয় নিউজ এজেন্সি এসপিএ জানায়, জার্মানিতে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূতকে ডেকে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং এমন দুঃখজনক ও অযৌক্তিক বিবৃতির প্রতিবাদ জানাতে রিয়াদে নিযুক্ত জার্মান রাষ্ট্রদূতকে একটি চিঠি দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ১৮, ২০১৭)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর