thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৮ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ নিহত ৩, আটক ৩

২০১৭ নভেম্বর ২৮ ১৩:৫৭:৩৮
চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ নিহত ৩, আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীর শেষ সীমান্তে চাঁপাইনবাবগঞ্জ জেলার চর আলাতলীর গ্রামে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়িতে অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরে ওই বাড়ি থেকে ক্ষতবিক্ষত তিনজনের মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে র‍্যাব ওই বাড়ির মালিক রাশিকুল ইসলাম, তার স্ত্রী নাজমা বেগম ও শ্বশুর মো. খুরশেদকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে গেছে।

ঘটনাস্থলে কাজ করছে ঢাকা থেকে আসা র‍্যাবের ১২ সদস্যের বোমা নিষ্ক্রিয়কারী দল। এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় বোমা নিষ্ক্রিয়কারী দল।

র‍্যাব বলছে, জঙ্গি আস্তানাটির আশপাশে প্রায় দুই কিলোমিটার এলাকা জুড়ে কোনো বাড়িঘর নেই। এই চরে অতিথি পাখির ছবি তুলবে বলে কয়েক মাস আগে দুজন ব্যক্তি বাড়িটি ভাড়া নেন।

এর আগে সোমবার (২৭ নভেম্বর) দিবাগত রাত ৪টার দিক থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থান করার ব্যক্তিদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তারা আত্মসমর্পণ করেনি। ভোর ৫টার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। একপর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে র‍্যাব অভিযান চালাচ্ছে, সেই বাড়িটি টিনের। এর আশপাশে অনেক দূর পর্যন্ত কোনো বাড়ি নেই। বাড়ির মালিক রাশিকুলের বাড়ি ছিল আদর্শগ্রাম চরে। কিন্তু পদ্মার ভাঙনে বাড়ি হারানোর পর তিনি চর আলাতলীতে এসে বাড়ি করেন বলে স্থানীয় লোকজন জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ২৮, ২০১৭)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর