thereport24.com
ঢাকা, শুক্রবার, ২০ জুলাই ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫,  ৬ নভেম্বর ১৪৩৯

ঘন কুয়াশায় শাহজালালে বিমান ওঠা-নামা বন্ধ

২০১৮ জানুয়ারি ১৪ ১১:০৫:১৩
ঘন কুয়াশায় শাহজালালে বিমান ওঠা-নামা বন্ধ

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘন কুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রবিবার (১৪ জানুয়ারি) সকাল থেকে কোনো বিমান উড্ডয়ন করতে পারেনি।

শনিবার (১৩ জানুয়ারি) রাত ১টা থেকে প্লেন ওঠা-নামা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

এদিন সকাল ৭টা ৫০মিনিট থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটে মোট ১২টি ফ্লা্ইট ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে। এরমধ্যে সকাল ৯টার মধ্যে ছিল ৪টি ফ্লাইট।

বিমানবন্দর ফ্লাইট অপারেশন বিভাগ জানিযেছে, কুয়াশার কারণে এই ৪টি ফ্লাইটের একটিও উড্ডয়ন করতে পারেনি। এরমধ্যে রয়েছে বিমান, ইউএস-বাংলা, রিজেন্ট ও নভোএয়ারের ১টি করে ফ্লাইট। দুপুর ১২ টার মধ্যে সিডিউল ফ্লাইটগুলো যেতে পারে কিনা এ বিষয়ে বলা মুশকিল।

এতে একাধিক ফ্লাইট বিমানবন্দরটিতে অবতরণ ও উড্ডয়নে ব্যর্থ হয়। ফলে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইটের যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে।

সিভিল এভিয়েশনের ডিউটি সিকিউরিটি অফিসার, ইনসপেক্টর (এপিবিএন) আব্দুল গনি বলেন, কুয়াশার কারণে রাত ১টা থেকে সব ফ্লাইট ওঠা-নামা বন্ধ ঘোষণা করা হয়েছে। কুয়াশা কমলে প্লেন চলাচল আবারও স্বাভাবিক হবে।

এদিকে সকাল ৭টা ৫০মিনিট থেকে দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটে মোট ১২টি ফ্লাইট ঢাকা ছেড়ে যাবার কথা রয়েছে।

শাহজালালের ফ্লাইট অপারেশন শাখার কর্মকর্তা জাকির হোসেন জানান, ঘন কুয়াশার কারণে অভ্যন্তরীণ রুটে শিডিউল মতো ফ্লাইট যেতে পারছে না। সকাল ৭টা ৫০ মিনিট থেকে ফ্লাইট চলাচল শুরুর কথা থাকলেও কোনো ফ্লাইট উড্ডয়ন করেনি। কুয়াশার কারণে অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইটের যাত্রা রি-সিডিউল হয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে