thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

কালান্তর বয়ানে চলছে ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন

২০১৮ জানুয়ারি ২০ ১০:৪৩:৪৩
কালান্তর বয়ানে চলছে ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন

গাজীপুর প্রতিনিধি : টঙ্গীর তুরাগ তীরে ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন শনিবার (২০ জানুয়ারি)। বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেনের কালান্তর বয়ানের মধ্য দিয়ে দিনের কার্য্ক্রম শুরু হয়েছে। এর আগে ফজরের নামাজের পর এক মুসল্লীর নামাজে জানাযা অনুষ্ঠিত হয় ইস্তেমা ময়দানে।

ঘন কুয়াশার কারণে ইস্তেমায় মুসল্লীরা জরুরি কাজ ছাড়া সামিয়ানার নীচ থেকে বের হচ্ছেন না। এরই মধ্যে চলছে ধর্মীয় বয়ান। মনোযোগের সাথে বয়ান শুনছেন মুসল্লীরা।

বার্ধক্যজনিত কারণে আরো ১ মুসল্লীর মৃত্যু হয়েছে। তিনি হলেন জামালপুরের মহর আলী। দুই পর্বে এনিয়ে ৫ মুসল্লীর মৃত্যু হয়েছে।

এদিকে সকাল থেকে ইজতেমায় অংশ নেওয়া কয়েক লাখ মুসল্লী ইজতেমায় শামিয়ানার নীচে অবস্থান করে ইসলামের আমল, আকীদা ও করণীয় বিষয়ে বয়ান শুনছেন।

এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ৭৮টি দেশের ৩ হাজার ৯১৭ জন বিদেশী মুসল্লী অংশ নিচ্ছেন। তাছাড়া দেশের ১৬টি জেলার কয়েক লাখ মুসল্লী ইজতেমায় অংশ নিয়েছেন। ইসলামী দাওয়াতের মাধ্যমে ঈমান আকিদা বিষয়ে শিক্ষা লাভ করে ইহলোকিক ও পারলৌকিক মঙ্গল কামনা জন্য মুসল্লীরা দেশের দূর দূরান্ত থেকে ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন। দেশ ও মানুষের জন্য প্রার্থনা করবেন বলে জানান তারা।

অন্যদিকে ইজতেমা আয়োজন নিয়ে বিদেশি মুসল্লীরা বাংলাদেশের ভূয়সী প্রশংসা করছেন।
রবিবার (২১ জানুয়ারি) দুপুরে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা। আখেরী মোনাজাতে অংশগ্রহন করতে প্রতিবারের মত কাল ইস্তেমা ময়দানে আসবেন আরো কয়েক লাখ মুসল্লী।

(দ্য রিপোর্ট/এনটি/জানুয়ারি ২০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর