thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাও নিখোঁজ

২০১৮ জানুয়ারি ২১ ১৬:০৫:২৮
শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তাও নিখোঁজ

দ্য রিপোর্ট প্রতিবেদক : একদিনের ব্যবধানে শিক্ষা মন্ত্রণালয়ের আরও এক কর্মকর্তা নিঁখোজ হয়েছেন। তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) মো. মোতালেব হোসেন। এ ছাড়া আরও একজন কর্মকর্তার বাসায় গিয়ে অপরিচিত ব্যক্তিরা খোঁজখবর নিয়ে এসেছে বলে জানা গেছে। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারাও খোঁজখবর নিচ্ছেন। রবিবার সকালে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ শিক্ষামন্ত্রীর বাসায় গিয়ে এ বিষয়ে কথা বলেছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, সর্বশেষ শনিবার শিক্ষামন্ত্রীর পিও মো. মোতালেব হোসেনকে রাজধানীর বসিলা এলাকা থেকে কয়েকজন ব্যক্তি মাইক্রোবাসে করে নিয়ে যান। মোতালেব এখানে তার নির্মাণাধীন বহুতল বাড়ির কাজ তদারক করতে গিয়েছিলেন। এ ব্যাপারে হাজারীবাগ থানায় পরিবারের পক্ষ থেকে শনিবারই একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

একই দিনে শিক্ষা মন্ত্রণালয়ের আরেকজন প্রশাসনিক কর্মকর্তা আবু আলম খানের বাসায় কয়েকজন ব্যক্তি খোঁজখবর নিয়ে আসেন বলে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।

এর আগে গত বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে প্রেষণে কর্মরত উচ্চমান সহকারী নাসিরউদ্দিন নিখোঁজ হন। তিনি খিলক্ষেত এলাকার লেকসিটি কনকর্ডে থাকতেন।

এই তিন কর্মকর্তা ও কর্মচারী গত শুক্রবার অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয়ের বনভোজনে বিভিন্ন দায়িত্বে ছিলেন।

রবিবার দুপুরে মন্ত্রণালয়ের প্রশাসনিক কর্মকর্তা আবু আলম শিক্ষামন্ত্রীর কাছে কান্নাকাটি করে বলেন, ‘দুই জনকে অপহরণ করা হয়েছে। এরইমধ্যে শনিবার বিকালে আমার বাসায় সাত/আট জন লোক গিয়ে আমাকে খুঁজেছে। আমি বাইরে কোথাও যেতে ভয় পাচ্ছি।’ এ সময় মন্ত্রী তাকে আশ্বস্ত করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের অফিস সহায়ক ও বাংলাদেশ সচিবালয় চতুর্থ শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ আলী বলেন, ‘মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের পিকনিকের টাকা যাদের কাছে রয়েছে তারাই অপহরণের শিকার হয়েছেন। বিষয়টি ভয় পাওয়ার মতোই।’

এদিকে, নিজের ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন ও শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চমান সহকারী নাসির উদ্দিনকে উদ্ধারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রবিবার দুপুরে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘অপহৃতদের উদ্ধারে নির্দেশ দেওয়া হয়েছে।’

(দ্য রিপোর্ট/জেডটি/জানুয়ারি ২১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর