thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

গাজীপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

২০১৮ জানুয়ারি ২২ ১৩:৩৫:১৯
গাজীপুরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে তিন বছর আগে এক অটোরিকশা চালককে হত্যার ঘটনায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ওই আসামির বাবা ও ভাইসহ ছয়জনকে দেওয়া হয়েছে পাঁচ বছর করে কারাদণ্ড।

গাজীপুরের দায়রা জজ এ কে এম এনামুল হক সোমবার আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আসামিদের মধ্যে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বড়নগর গ্রামের মো. মাসুমকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

আর অন্য একটি ধারায় মাসুম, তার বাবা আঙ্গুর খান, বড় ভাই সুমন, ছোট ভাই মো. রজন এবং একই এলাকার মজিবুর রহমান ওরফে মজিব, আকবর আলী এবং তার ছেলে মো. হৃদয়কে পাঁচ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাশাপাশি তাদের প্রত্যেককে দুই হাজার টাকা জরিমানা দিতে হবে। তা না হলে ভোগ করতে হবে আরও এক মাসের সাজা।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৮ মার্চ সকালে কালীগঞ্জের চান্দাইয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে আব্দুল হামিদের অটোরিকশায় পেছন থেকে ধাক্কা দেন অটো চালক আঙ্গুর খান।

এ নিয়ে হামিদ ও আঙ্গুরের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে হামিদকে হত্যার হুমকি দিয়ে আঙ্গুর চলে যায়।

হামিদ পরে কয়েকজনকে নিয়ে বিষয়টি মীমাংসার জন্য আঙ্গুরের বাড়ির সামনে গেলে আঙ্গুরের লোকজন রড ও লাঠি দিয়ে তাকে মারধর করে। এক পর্যায়ে আঙ্গুরের ছেলে মাসুম লোহার হাতুড়ি দিয়ে হামিদের মাথায় আঘাত করে এবং তার কাছে থাকা টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

এলাকাবাসী হামিদকে উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ মার্চ হামিদের মৃত্যু হয়।

এ ঘটনায় হামিদের স্ত্রী আউলিয়া বেগম বাদী হয়ে কালীগঞ্জ থানায় এই হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তরিকুল ইসলাম সাতজনর নামে আদালতে অভিযোগপত্র দিলে মামলার বিচার শুরু হয় বলে এ আদালতের পিপি হারিছ উদ্দিন আহম্মদ জানান।

(দ্য রিপোর্ট/এমএসআর/জানুয়ারি ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর