thereport24.com
ঢাকা, রবিবার, ২০ মে ২০১৮, ৬ জ্যৈষ্ঠ ১৪২৫,  ৩ রমজান ১৪৩৯

তামিম-মুশফিক ইনজুরিতে, দলে মিঠুন

২০১৮ ফেব্রুয়ারি ১৪ ১৭:০০:২৯
তামিম-মুশফিক ইনজুরিতে, দলে মিঠুন

দ্য রিপোর্ট ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে। ম্যাচের আগের দিন অনুশীলনে ব্যাট করতে গিয়ে ইনজুরিতে পড়েছেন দলের সেরা দুই তারকা তামিম ইকবাল ও মুশফিকুর রহীম। ইনজুরি খুব গুরুতর না হলেও শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টুয়েন্টি ম্যাচে তাদের না খেলার শঙ্কা বেশি। তাই আগে ভাগেই দলে মোহাম্মদ মিঠুনকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

অনুশীলনের সময় মঙ্গলবার চোট পেয়েছেন বাংলাদেশের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যান। তামিমের ইনজুরি হাতের পেশিতে, মুশফিক আঘাত পেয়েছেন কব্জিতে। তবে আশার কথা হলো, বুধবার দুজনেই অনুশীলনে এসেছেন। তবে প্রথম টি-টুয়েন্টিতে খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়। যদিও টিম ম্যানেজমেন্ট এ দুই ক্রিকেটারের জন্য অপেক্ষা করবে আগামীকাল সকাল পর্যন্ত। সকালের মধ্যে তাদের ইনজুরির আশানুরূপ উন্নতি না হলে বিকল্প ব্যবস্থা ভাববে ক্রিকেট বোর্ড।

এদিকে তামিম ও মুশফিকের জন্য যে শেষ পর্যন্ত দল অপেক্ষা করবে তার ইঙ্গিত মিলেছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কণ্ঠে, ‘আমাদের দলে বেশ কিছু ইনজুরি সমস্যা রয়েছে। আগের দিন অনুশীলনে হাতের পেশিতে ব্যথা অনুভব করেছেন তামিম। যদিও ততটা গুরুতর নয়। আশা করি ম্যাচের আগেই সে ঠিক হয়ে উঠবে। এছাড়াও হাতের কব্জিতে ব্যথা আছে মুশফিকেরও। তবে তার খেলার সম্ভবনা একটু বেশি। আশা করি আমরা সম্ভাব্য সেরা দল নিয়েই মাঠে নামতে পারবো।’

এর আগে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ পড়েছিলেন এক ম্যাচ খেলেই। তিনিই যেন এটা ছড়িয়ে দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে। লঙ্কানদের বিপক্ষে সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে সেই ম্যাচ ও শ্রীলঙ্কার সাথে পরবর্তী দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পারেননি সাকিব আল হাসান। টাইগারদের টেস্ট ও টি-টুয়েন্টি দলের এই অধিনায়ক খেলতে পারছেন না লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজও। তাদের সঙ্গেই যুক্ত হলো তামিম ও মুশফিকের নাম।

তামিম ইনজুরির জন্য সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরের টি-টুয়েন্টি সিরিজেও খেলতে পারেননি। দুই ম্যাচের সিরিজে স্বাগতিক প্রোটিয়ারা টাইগারদের হোয়াইটওয়াশ করেছিল। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে মুশফিক গত বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরের টি-টুয়েন্টি সিরিজে খেলতে পারেননি। সেখানেও দুই ম্যাচ হেরে হোয়াইটইওয়াশ হয়েছিল বাংলাদেশ দল।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে