thereport24.com
ঢাকা, সোমবার, ১৮ মার্চ 24, ৪ চৈত্র ১৪৩০,  ৮ রমজান 1445

বিকেলে শ্রীলঙ্কা মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

২০১৮ ফেব্রুয়ারি ১৫ ১২:১৮:৩৭
বিকেলে শ্রীলঙ্কা মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন।

ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে দেশের মাটিতে বছরের শুরুটা ভালভাবেই করেছিল বাংলাদেশ। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ হেরে খারাপটাও দেখে ফেলেছে টাইগাররা। এক দলের পরাজয়ের কষ্ট ও অন্য দলের জয়ের আত্মবিশ্বাস- বৃহস্পতিবার এভাবেই শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ।

তবে ম্যাচ খেলতে নামার আগেই বাংলাদেশের শিবিরে ধাক্কা দিয়েছে ইনজুরি। টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন আগেই। আর দলের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান তামিম ইকবাল ও মুশফিকুর রহীমও পেয়েছেন চোট। প্রথম টি-টুয়েন্টিতে দুজনের খেলা নিয়েই রয়েছে শঙ্কা। এই সিরিজেও ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য এই দুজনের জন্য অপেক্ষা করার কথা বলেছেন।

চলতি সিরিজে বাংলাদেশ স্কোয়াড সাজিয়েছে তরুণ খেলোয়াড়দের দিয়ে। ৬ জন নতুন খেলোয়াড় সুযোগ পেয়েছেন। তাদের কয়েকজনের আন্তর্জাতিক অভিষেকও হয়ে যেতে পারে।

টি-টুয়েন্টিতে দু'দলেরই সাম্প্রতিক পারফরম্যান্স আশানুরূপ নয়। গতবছর ৭টি ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে মাত্র ১টিতে। আর ১৫ ম্যাচে মাত্র ৫টিতে জিতেছে শ্রীলঙ্কা। সর্বশেষ ৮ ম্যাচেই হেরেছে তারা।

নিজেদের সর্বশেষ ম্যাচে শ্রীলঙ্কার মাটিতে দলটিকে হারিয়েছিল বাংলাদেশ। এটি কিছুটা হলেও মানসিকভাবে এগিয়ে রাখবে বাংলাদেশকে। তবে, বাংলাদেশকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ ও টেস্ট সিরিজ জেতা শ্রীলঙ্কা চায় টি-টুয়েন্টিতেও জয় পেতে। এমনটাই আভাস দিয়েছেন লঙ্কান ওপেনার উপুল থারাঙ্গা। দেশের মাটিতে বছরের শুরুতে অন্তত একটি সিরিজ জিততে পারে কিনা বাংলাদেশ সেটাই এখন লক্ষ্য করার বিষয়।

(দ্য রিপোর্ট/এনটি/ফেব্রুয়ারি ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর