thereport24.com
ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫,  ১২ মহররম ১৪৪০

কুমিল্লায় খালেদার হাজিরার নির্দেশ বহাল

২০১৮ মার্চ ১৪ ১৯:২৯:২৮
কুমিল্লায় খালেদার হাজিরার নির্দেশ বহাল

কুমিল্লা প্রতিনিধি : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ বহাল রয়েছে। এর আগে খালেদা জিয়ার বিরুদ্ধে হাজিরা পরোয়ানার (প্রোডাকশন ওয়ারেন্ট-পিডব্লিউ) নির্দেশ দিয়ে ২৮ মার্চ শুনানির দিন ধার্য করেছিলেন আদালত। পরে তার আইনজীবীরা জামিন আবেদন করেন এবং পিডব্লিউ জারির নির্দেশ বাতিল চেয়ে আবেদন করেন।

বুধবার (১৪ মার্চ) দুপুরে ওই আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত না দিয়ে কুমিল্লার আমলি আদালত-৫-এর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুস্তাইন বিল্লাহ আগের দেওয়া আদেশ বহাল রাখেন। এর ফলে ২৮ মার্চ কুমিল্লার আদালতে খালেদা জিয়াকে হাজির হতে হবে।

বিএনপির চেয়ারপারসনের আইনজীবী মো. কাইমুল হক বলেন, কুমিল্লার আদালতে দায়ের করা মামলায় খালেদা জিয়ার জামিন এবং হাজিরা পরোয়ানার নির্দেশ বাতিল চেয়ে মঙ্গলবার আদালতে তারা আবেদন করেন।

বুধবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মুস্তাইন বিল্লাহ জামিন নিয়ে কোনো সিদ্ধান্ত দেননি। তিনি ২৮ মার্চ খালেদা জিয়ার উপস্থিতিতে শুনানির দিন বহাল রেখেছেন।

কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি বলেন, আদালত খালেদা জিয়ার আইনজীবীদের করা আবেদন নিয়ে কোনো আদেশ দেননি। ২৮ মার্চের শুনানির দিন বহাল রেখেছেন। ১২ মার্চ হাজিরা পরোয়ানা জারির বিষয়টি কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের মাধ্যমে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত সোমবার খালেদা জিয়ার বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানায় গ্রেপ্তার দেখানোর আবেদন গ্রহণ করে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) জারি করেন কুমিল্লার আদালত। একই সঙ্গে তাঁকে ২৮ মার্চ মামলার শুনানির দিন কুমিল্লার আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।

(দ্য রিপোর্ট/এনটি/মার্চ ১৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর



রে