thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জাফর ইকবালের উপর হামলার কথা স্বীকার ফয়জুলের

২০১৮ মার্চ ১৮ ২০:৪২:৩৯
জাফর ইকবালের উপর হামলার কথা স্বীকার ফয়জুলের

সিলেট প্রতিনিধি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে ফয়জুর হাসান ওরফে ফয়জুল।

রবিবার দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আদালতের বিচারক হরিদাস কুমার তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দি শেষে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

রবিবার সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত দীর্ঘ প্রায় চার ঘণ্টার জবানবন্দিতে সে হামলার বিস্তারিত বর্ণনা দেয়।

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য ভূষণ চৌধুরী বলেন, হামলাকারী সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। তবে জবানবন্দিতে কী বলেছে, তদন্তের স্বার্থে প্রকাশ করা যাবে না।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, ‘রিমান্ডে ১০ দিনের জিজ্ঞাসাবাদ শেষে হামলাকারী আদালতে জবানবন্দি দিতে সম্মত হলে তাকে দুপুরে আদালতে হাজির করা হয়। পরে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। এর আগে ১১ মার্চ হামলাকারীর বাবা মাওলানা আতিকুর রহমান ও মামা ফজলুর রহমানের ৫ দিন করে এবং মা মিনারা বেগমের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এদের মধ্যে হামলাকারীর বাবা ও মা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

৮ মার্চ আদালতে ফয়জুলকে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

৩ মার্চ শাবির মুক্ত মঞ্চে একটি অনুষ্ঠানে পেছন থেকে অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলা চালায় ফয়জুল। এ ঘটনার ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর