thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

সাংবাদিক নির্যাতনের ঘটনায় আরও ৫ পুলিশ বরখাস্ত

২০১৮ মার্চ ১৯ ২২:০৩:১৭
সাংবাদিক নির্যাতনের ঘটনায় আরও ৫ পুলিশ বরখাস্ত

বরিশাল অফিস: বরিশালে সাংবাদিক নির্যাতনের ঘটনায় আরও পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া এঘটনায় বরিশাল মেট্রোপলিটন ডিবি পুলিশের উপকমিশনার উত্তম কুমার পালকে অন্যত্র বদলি করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের ক্যামেরাপারসন সুমন হাসানকে নির্যাতনের ঘটনায় এর আগে ওই ডিবি পুলিশের টিমের ৩ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ নিয়ে নির্যাতনকারী ডিবি পুলিশের ওই টিমের সব সদস্যকেই সাময়িক বরখাস্ত করেছে মেট্রোপলিটন পুলিশ।

যাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে তারা হলেন, সুমন হাসান নির্যাতনকারী ডিবি পুলিশের ওই টিমের প্রধান এসআই আবুল বাশার, এএসআই মো. আক্তারুজ্জামান, স্বপন চন্দ্র দে, কনস্টেবল মাসুদুল হক, মো. আব্দুর রহিম, চৌধুরী রাসেল পারভেজ, মো. হাসান মাহামুদ ও কাজী সাইফুল ইসলাম।

১৩ই মার্চ দুপুরে বরিশাল নগরীর দক্ষিণ চকবাজার এলাকার বিউটি রোডে মাদকসংক্রান্ত অভিযানের তথ্য জানতে গেলে ডিবি পুলিশের এসআই আবুল বাশারের টিমের ৮ পুলিশ সদস্য ডিবিসি নিউজের ক্যামেরাপারসন সুমন হাসানকে বেধড়ক মারধর করে। পরে ডিবি কার্যালয়ে নিয়ে অমানবিক নির্যাতন করা হয়।

খবর পেয়ে সুমন হাসানের সহকর্মীরা ডিবি কার্যালয়ে গেলে সেখানেও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সামনে বসেও টেলিভিশন চ্যানেলের কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করা হয়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে তর্ক-বিতর্কের পর সাংবাদিকরা সুমন হাসানকে গুরুতর আহত ও অসুস্থ অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এখনও তিনি চিকিৎসাধীন রয়েছেন ওই হাসপাতালে। এ ঘটনার পরপরই সারা দেশের বিভিন্ন স্থানে এ অমানবিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সৃষ্টি হয় সমালোচনার ঝড়।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর