thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

হলি আর্টিজানে হামলার ঘটনায় ‘অস্ত্র জোগানদাতা’ সাগর রিমান্ডে

২০১৮ মার্চ ২২ ১৯:৩৫:২৮
হলি আর্টিজানে হামলার ঘটনায় ‘অস্ত্র জোগানদাতা’ সাগর রিমান্ডে

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোঁরায় হামলার ঘটনায় হাদিসুর রহমান সাগর নামে এক ব্যক্তিকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার রাতে বগুড়ায় তাকে আটক করে পুলিশ। পুলিশ জানিয়েছে, সাগর নব্য জেএমবির শীর্ষ জঙ্গি নেতা। বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম রায়হানুল ইসলাম রিমান্ডের আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান জানান, ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক হুমায়ুন কবির আটক সাগরকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

বুধবার রাতে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক এলাকায় অভিযান চালিয়ে হাদিসুর রহমান সাগরসহ দুজনকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গ্রেফতারের পরপরই তাদের সিটিটিসির কাছে হস্তান্তর করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় বন্দুকধারীরা। হামলার পর রাতেই তারা ২০ জনকে হত্যা করে। সেদিনই উদ্ধার অভিযানের সময় বন্দুকধারীদের বোমার আঘাতে নিহত হন পুলিশের দুই কর্মকর্তা। পরদিন সকালে যৌথ বাহিনীর অভিযানে নিহত হয় পাঁচ হামলাকারী। পরে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়।

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করে। সংগঠনটির মুখপত্র হামলাকারীদের ছবি প্রকাশ করে বলে জানায় জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেনস।

এ ঘটনায় গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ। মামলার পর নর্থ সাউথের সাবেক শিক্ষক হাসনাত করিমকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে দুই দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়।

অন্যদিকে, এ মামলায় কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে আটক রাকিবুল হাসান রিগ্যানকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি এ মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/মার্চ ২২, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

M

M

SMS Alert

এর সর্বশেষ খবর

- এর সব খবর