thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

খুলনা-গাজীপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েন নয়

২০১৮ এপ্রিল ০৬ ২১:৫০:০০
খুলনা-গাজীপুর সিটি নির্বাচনে সেনা মোতায়েন নয়

খুলনা ব্যুরো : খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের সম্ভাবনা নেই। এ নির্বাচনে সীমিত পরিসরে ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) ব্যবহৃত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম।

শুক্রবার (৬ এপ্রিল) খুলনায় নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে এই তথ্য জানান তিনি।

রফিকুল ইসলাম বলেন, গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো (ঝুঁকিপূর্ণ) সম্পর্কে খোঁজখবর নেয়া হচ্ছে। কেন্দ্রগুলোত যতদূর সম্ভব সিসি ক্যামেরা বসানো হবে। পাশাপাশি কেন্দ্রগুলোর দায়িত্বে যারা থাকবেন, তাদের বিশেষ ক্ষমতা দেয়া হবে।

তিনি বলেন, কোনো নিষিদ্ধ দল নির্বাচনে অংশ নিতে পারবে না। তবে ব্যক্তিগতভাবে যে কেউ নির্বাচনে অংশ নিতে পারবেন। সব প্রার্থী যেন সমান অধিকার পায়, সেজন্য প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্বাচন কমিশনার বলেন, আদালত থেকে অন্য কোনো নির্দেশনা না এলে তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা বিশেষ করে জোর দিচ্ছি মনোনয়নপত্র কেনাবেচা, যাচাই-বাছাইয়ে ভুলত্রুটি ও অনিয়মের ওপর।

তিনি বলেন, প্রার্থীরা যেন নির্বিঘ্নে প্রচার-প্রচারণা চালাতে পারে সে ব্যাপারেও প্রশাসনকে নির্দেশনা দেয়া হয়েছে। কারও বিরুদ্ধে যদি মামলা থাকে, তবে তা আইনের গতিতেই চলবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, যুগ্ম সচিব মিজানুর রহমানসহ নির্বাচন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

(দ্য রিপোর্ট/এনটি/এপ্রিল ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর