thereport24.com
ঢাকা, শনিবার, ২১ এপ্রিল ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫,  33 রজব ১৪৩৯

রিয়াদে অগ্নিকাণ্ডে ৯ বাংলাদেশি নিহত

২০১৮ এপ্রিল ১৩ ২৩:৩০:০৮
রিয়াদে অগ্নিকাণ্ডে ৯ বাংলাদেশি নিহত

দ্য রিপোর্ট ডেস্ক : সৌদি আরবের রাজধানী রিয়াদের কাছে একটি ভবনে অগ্নিকাণ্ডে অন্তত ৯ বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় অগ্নিদগ্ধ হয়েছেন কমপক্ষে আরও ৮ জন।

স্থানীয় সময় শুক্রবার সকালে দাখেল মাহদুদ এলাকার একটি ভবনে সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ভবনটিতে আগুন লেগে যায়।

অগ্নিকাণ্ডে অন্তত নয়জন নিহত হয়েছে। তাদের মধ্যে আটজন হলেন কিশোরগঞ্জের ইকবাল, ব্রাহ্মণবাড়িয়ার সেলিম, সিলেটের যোবায়ের, মানিকগঞ্জের রাকিব হোসেন ও রুবেল, নরসিংদীর হিমেল, মজিদ খান ও রবিন আহমেদ।

হতাহতদের নাম-পরিচয় জানতে সিভিল ডিফেন্সের সঙ্গে যোগাযোগ রাখছেন তারা।

রিয়াদ সিভিল ডিফেন্সের মুখপাত্র মেজর মোহাম্মদ আল-হামাদির বরাত দিয়ে স্থানীয় একটি বার্তা সংস্থা বলেছে, শ্রমিকদের থাকার ওই ভবনের প্রবেশদ্বারে যখন আগুন লাগে তখন সেখানে ৪৫ জন ছিলেন। সেখানে মোট ৫৪ জন থাকতেন, যা ধারণ ক্ষমতার চেয়ে বেশি।

ভেতরের দিকের কক্ষগুলো থেকে শ্রমিকদের বেরোনোর অন্য কোনো পথ ছিল না। নিহত নয়জনের অধিকাংশই ওই সব কক্ষের বাসিন্দা বলে সিভিল ডিফেন্সের এক টুইটে বলা হয়েছে।

রিয়াদে বাংলাদেশ দূতাবাসের লেবার কাউন্সেলর সারওয়ার আলম বলেন, “সকাল ৭টার দিকে রিয়াদের আল নূরা ইউনিভার্সিটির আবাসিক এলাকায় অগ্নিকাণ্ডে কয়েকজন নিহত হয়েছেন। তবে পুড়ে চেহারা বিকৃত হওয়ায় তাদের চেনা যাচ্ছে না।”

তবে নিহতদের মধ্যে কয়েকজন বাংলাদেশি শ্রমিক আছেন বলে তাদের সহকর্মীরা জানিয়েছেন। তাদের নাম এবং বাংলাদেশের ঠিকানাও তারা জানিয়েছেন। তবে দূতাবাস কর্মকর্তারা নিশ্চিত হওয়ার পরই এ বিষয়ে কথা বলতে চান।

(দ্য রিপোর্ট/টিআইএম/এপ্রিল ১৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে