thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

তৃতীয়বারের মতো বিমানের এমডি হলেন মোসাদ্দিক আহমেদ

২০১৮ এপ্রিল ১৮ ২৩:৪০:৫৬

দ্য রিপোর্ট প্রতিবেদক: তৃতীয়বারের মতো বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চুক্তিভিত্তিক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী পদে নিয়োগ পেয়েছেন এএম মোসাদ্দিক আহমেদ।

মঙ্গলবার (১৭ এপ্রিল) রাতে বিমানের পরিচালনা পর্ষদের সভায় মোসাদ্দিক আহমেদকে এ বছরের ১ জুন থেকে ২০১৯ সালের ৩১ মে পর্যন্ত একবছরের জন্য নিয়োগের দেওয়ার সিদ্ধান্ত হয়।

পরিচালনা পর্ষদ সূত্রে জানা গেছে, মোসাদ্দিক আহমেদ ছাড়াও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালক (ফাইন্যান্স) বিনিত সুধকেও পুনরায় একবছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে। আসন্ন হজ অপারেশন এবং এ বছরে এয়ারলাইন্সের বহরে যুক্ত হবে দুটি বিমান। এমন সময়ে বিমান বাংলাদেশে দীর্ঘদিন কাজ করা ব্যক্তি হিসেবে মোসাদ্দিক আহমেদকে প্রয়োজন। সূত্রটি আরও জানায়, নতুন কেউ আসলে এক্ষেত্রে জটিলতা তৈরি হতে পারে। নির্বাচনি বছরে সরকারে ভাবমূর্তির ঝুঁকি নেওয়া ঠিক হবে না।

জানা গেছে, চলতি বছরের ৩০ মে মোসাদ্দিক আহমেদের নিয়োগের মেয়াদ শেষ হতো। ২০১৫ সালে বিমানের পরিচালক পদ থেকে অবসরে যান মোসাদ্দিক আহমেদ। সে সময়ে তিনি বিমান বাংলাদেশের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী পদে দায়িত্ব পালন করেছিলেন। ১৯৮৩ সালে বিমানের সহকারী ম্যানেজার পদে কাজ শুরু করেন তিনি। এ সময়ে তিনি মার্কেটিং, কাস্টমার সার্ভিস, প্ল্যানিং অ্যান্ড ডেভেলপমেন্ট ও ফাইন্যান্স বিভাগে দায়িত্ব পালন করেছেন।

অবসরে যাওয়ার পর মোসাদ্দিক আহমেদকে ২০১৬ সালের ১ জুন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে একবছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। সে চুক্তির মেয়ার শেষ হলে ফের তাকে বিমানের এমডি হিসেবে নিয়োগ দেওয়া হয়। দ্য রিপোর্ট / টিআইএম/১৮ এপ্রিল,২০১৮

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর