thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

খুলনায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত

২০১৮ মে ১৭ ২১:২১:২৫
খুলনায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত

খুলনা ব্যুরো: খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তিন মেয়র ও ৭৪ কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। এর মধ্যে সাধারণ ৩০ ওয়ার্ডে ৬৮ জন এবং সংরক্ষিত ৮ ওয়ার্ডের ৬ প্রার্থী রয়েছেন।

নির্বাচনে প্রদত্ত মোট ভোটের আট ভাগের মধ্যে এক ভাগেরও কম ভোট পাওয়ায় এসব প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। ফলাফল বিশ্নেষণ ও নির্বাচন অফিস থেকে এ তথ্য জানা গেছে।

এবারের নির্বাচনে নগরীর ৩১ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত ১০ ওয়ার্ডে ৩৯ নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে অনিয়মের কারণে তিনটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত থাকায় ৩১নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৯ ও ১০নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদের ফলাফল ঘোষণা হয়নি।

রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, নিয়ম অনুযায়ী কোনো প্রার্থী প্রদত্ত ভোটের এক-অষ্টমাংশ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। একই সঙ্গে এ জামানতের টাকা সরকারি কোষাগারে জমা হবে।

জামানত বাজেয়াপ্তের তালিকায় রয়েছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী এসএম শফিকুর রহমান মুশফিক, ইসলামী আন্দোলনের প্রার্থী মুজাম্মিল হক এবং সিপিবির মিজানুর রহমান বাবু।

কাউন্সিলর প্রার্থীরা হলেন- ১নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর লস্কর, মহিউদ্দিন, শাহাজাহান সিরাজ ও রোজিনা বেগম রাজিয়া, ২নম্বর ওয়ার্ডে আবদুর রহমান মোল্লা, শাকিল আহমেদ, শাহ আলম মীর ও সৈয়দ গোলাম কিবরিয়া, ৪নম্বর ওয়ার্ডে আফজাল হোসেন, আবু আসালাত মোড়ল, ইকবাল গাজী ও জাহাঙ্গীর আলম, ৫নম্বর ওয়ার্ডে এসএম হুমায়ুন কবির, নাজমুল সিকদার ও হারুন অর রশিদ, ৬নম্বর ওয়ার্ডে শাহ ওয়াজেদ আলী মজনু, শামসুল আলম মিল্টন ও তরিকুল ইসলাম কাবির, ৭নম্বর ওয়ার্ডে মিজানুর রহমান, ৮নম্বর ওয়ার্ডে সামসুল আলম, ৯নম্বর ওয়ার্ডে শেখ শওকত আলী, ১০নম্বর ওয়ার্ডে এএসএম সায়েম মিয়া, জামাল ও শেখ খায়রুজ্জামান। ১১নম্বর ওয়ার্ডে কাজী নেয়ামুল হক মিঠু ও মোস্তফা হাওলাদার, ১২নম্বর ওয়ার্ডে এইচএম আবু সালেক, আজমল হোসেন ও শাহাবুদ্দিন, ১৩নম্বর ওয়ার্ডে ইমতিয়াজ আলম ও শেখ মোছাদ্দেক হোসেন বাবুল, ১৪নম্বর ওয়ার্ডে মোল্লা রিজাউল ইসলাম, মনিরুল ইসলাম, শেখ গোলাম কিবরিয়া, শেখ মশিউর রহমান ও শেখ লুৎফর রহমান, ১৫নম্বর ওয়ার্ডে এসএম আবদুর রহমান ও জিএম কিবরিয়া, ১৬নম্বর ওয়ার্ডে আতিকুর রহমান বিশ্বাস রুবেল, মল্লিক আসাদুজ্জামান ও শেখ মারুফ হোসেন, ১৮নম্বর ওয়ার্ডে টিএম আরিফ, মুকুল শেখ, রুস্তম আলী হাওলাদার ও শেখ আমিনুল ইসলাম, ১৯নম্বর ওয়ার্ডে ফজলুর রহমান, মনিরুল ইসলাম ও শেখ মনিরুজ্জামান মনির ও ২০নম্বর ওয়ার্ডে শাহজাহান। ২১নম্বর ওয়ার্ডে এসএম শামিমুর আলম ও মনিরুল ইসলাম, ইলিয়াস হোসেন ও নুর ইসলাম শেখ, ২৩নম্বর ওয়ার্ডে জুনায়েদ চৌধুরী, আবু তাহের ও ছাবির হোসেন ছাব্বির, ২৪নম্বর ওয়ার্ডে এসএম খায়রুল বাশার, আসাদুজ্জামান আসাদ, শেখ নাছির উদ্দিন ও সাইদুর রহমান, ২৫নম্বর ওয়ার্ডে ইমরান হোসেন মিয়া ও শেখ শহীদ আলী, ২৬নম্বর ওয়ার্ডে এসএম মনিরুল ইসলাম, মাহমুদ আলম বাবু মোড়ল ও শেখ আবদুল আজিজ, ২৭নম্বর ওয়ার্ডে সাইফুল ইসলাম মোল্লা ও সুমন, ২৮নম্বর ওয়ার্ডে শেখ ফজলুল করিম, ২৯নম্বর ওয়ার্ডে রুহুল আমিন বিশ্বাস।

এছাড়া সংরক্ষিত ২নম্বর ওয়ার্ডে পারভীন আক্তার, ৩নম্বর ওয়ার্ডে আফরোজা আক্তার, আরিফা আলম ও ছাবিনা আখতার, ৪নম্বর ওয়ার্ডে খাদিজা সুলতানা এবং ৭নম্বর ওয়ার্ডে মনোয়ারা সুলতানা কাকলী।

(দ্য রিপোর্ট/এমএসআর/মে ১৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর