thereport24.com
ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৮ শাওয়াল 1445

যশোর-ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

২০১৮ মে ১৯ ১০:৪৪:৩৮
যশোর-ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

যশোর ও ময়মনসিংহ প্রতিনিধি : যশোর ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৮ মে) দিবাগত রাতে যশোরের অভয়নগর উপজেলায় ও ময়মনসিংহের নান্দাইলে এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

যশোরের অভয়নগর উপজেলায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব-৬) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৩ ব্যক্তি নিহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে অভয়নগর উপজেলার বাগদাহ গ্রামের কদমতলা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশের ভাষ্য, নিহতরা সন্ত্রাসী ছিলেন।

নিহত তিনজন হলেন, অভয়নগর উপজেলার নওয়াপাড়া গ্রামের কাদের আলী মোড়লের ছেলে আবুল কালাম (৪৭), একই গ্রামের আবদুল বারিক শেখের ছেলে হাবিবুর রহমান (৩৮) ও আবদুস সাত্তার কাঁসারীর ছেলে মিলন কাঁসারী (৪০)।

নিহত ব্যক্তিদের পরিবারের কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

পুলিশ বলছে, গভীর রাতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন মারা যান। মরদেহ তিনটি অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে অভয়নগর থানায় নেওয়া হয়েছে।

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ গণি মিয়া গণমাধ্যমকে জানান, শনিবার সকালে র‍্যাব তিনটি মরদেহ আমাদের কাছে হস্তান্তর করেছে। মরদেহ তিনটি এখন থানায় আছে। ময়নাতদন্তের জন্য মরদেহ তিনটি যশোর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠাতে প্রস্তুতি চলছে।

এদিকে ময়মনসিংহের নান্দাইলে মো. ইমন (১৯) নামে হত্যা মামলায় গ্রেফতার এক আসামি গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এ ঘটনায় নান্দাইল মডেল থানার একজন উপ-পরিদর্শক (এসআই) ও একজন কনস্টেবল আহত হয়েছেন।

শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে নান্দাইল চৌরাস্তা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশের দাবি, নিহত ইমন অটোরিকশা চালক রানা (১৫) হত্যা মামলার প্রধান আসামি। এছাড়া ইমনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা, তিনটি বড় ছুরি উদ্ধার করা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি আশিকুর রহমান জানান, গত ১৭ মে নান্দাইল উপজেলার বড়াইল এলাকায় চালক রানাকে (১৫) হত্যা করে অটোরিকশা নিয়ে যায় দুর্বৃত্তরা। পরদিন ১৮ মে এ ঘটনায় থানায় মামলা দায়ের হয়। এরপর ওই দিনই এ হত্যা মামলার এজাহারনামীয় আসামি মো. ইমনকে (১৯) গ্রেফতার করা হয়।

শুক্রবার দিনগত রাত আড়াইটার দিকে তাকে নিয়ে নান্দাইল চৌরাস্তা এলাকায় পলাতক আসামি প্রান্তকে গ্রেফতার করতে অভিযানে নামে পুলিশ। এসময় প্রান্ত ও তার সহযোগীরা আসামি ইমনকে ছিনিয়ে নিতে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ও গুলি ছোঁড়ে। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ইমন পুলিশকে ধাক্কা মেরে পালিয়ে যেতে চেষ্টা করলে গুলিবিদ্ধ হয়। পরে ইমনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

বন্দুকযুদ্ধে নান্দাইল মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন ও কনস্টেবল মোক্তার হোসেন আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। নিহত ইমনের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে জানান ওসি।

(দ্য রিপোর্ট/এনটি/মে ১৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর