thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫,  ১৪ মহররম ১৪৪০

ফাহিমার হ্যাটট্রিকে বাছাইয়ের সেমিতে মেয়েরা

২০১৮ জুলাই ১০ ২৩:১০:৩৫
ফাহিমার হ্যাটট্রিকে বাছাইয়ের সেমিতে মেয়েরা

দ্য রিপোর্ট ডেস্ক: প্রথমে ফাহিমা খাতুনের লেগস্পিনে টি-টুয়েন্টিতে বাংলাদেশ নারী ক্রিকেটে প্রথম হ্যাটট্রিক। সঙ্গে পরপর দুবলে উইকেট নিয়েও রুমানা আহমেদ এবং নাহিদা আক্তারের হ্যাটট্রিক হাতছাড়া। পরে ব্যাটারদের ব্যাটে ঝড়। তাতে আরব আমিরাতকে ৮ উইকেটে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে টানা তৃতীয় জয়ের দেখা পেয়েছে বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার বিশ্বকাপের বাছাইপর্বে ইউনাইটেড আরব আমিরাত নারী দলকে ১৬.২ ওভারে মাত্র ৩৯ রানে গুটিয়ে দেয় লাল-সবুজের দল। পরে বাংলাদেশের মেয়েরা জয়ে নোঙর ফেলেছে ৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে।

এদিন শুরু থেকেই দারুণ বোলিং করেছে বাংলাদেশ। সেনেভিরাত্নাকে রানআউট করে প্রথম উইকেট আসে। হোটচান্দানিকেও রানআউটে ফেরায় বাংলাদেশ। বাকি ৮টি উইকেট ভাগ করে নিয়েছেন তিন বোলার।

রুমানা আহমেদ ২ ওভারে এক মেডেনে ৪ রানে ২টি, আর নাহিদা আক্তার ২.২ ওভারে মাত্র ২ রানে ২ উইকেট নেন। রুমানা ১৩তম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে উইকেট তুলে নেন। সেখানে নাহিদা ১৬তম ওভারের প্রথম ও দ্বিতীয় বলে উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান। কিন্তু প্রতিপক্ষ অলআউট হয়ে যাওয়ায় আর সুযোগ কাজে লাগানোর চেষ্টা করা হয়নি তার।

তার আগেই হ্যাটট্রিক তুলে নেন ফাহিমা খাতুন। ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট তুলে নিয়ে নিজের বোলিং কোটা শেষ করেন। ইনিংসের ১২তম ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ বলে হ্যাটট্রিক পূর্ণ করেন লেগস্পিনার ফাহিমা। হ্যাটট্রিকের প্রথম ও দ্বিতীয় উইকেটটি আসে ক্যাচে, আর তৃতীয় উইকেটটি আসে প্রতিপক্ষের ব্যাটারকে এলবিডব্লিউ করে।

বাংলাদেশ নারী দলের হয়ে আগে ওয়ানডে হ্যাটট্রিকের দেখা মিললেও টি-টুয়েন্টিতে এটিই প্রথম হ্যাটট্রিক সাফল্য। রুমানা গত বছর আয়ারল্যান্ড সফরে ওয়ানডে হ্যাটট্রিকটি করেছিলেন।

জবাব দিতে নেমে ২ রান করা আয়েশা রহমান ও ৩ চারে ৯ বলে ১৫ রান করা সানজিদা ইসলামের উইকেট হারায় বাংলাদেশ। ৩ চারে ২২ বলে অপরাজিত ২১ রান করে নিগার সুলতানা ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন। সঙ্গী রুমানা কোনো বল মুখোমুখি হওয়ারই সুযোগ পাননি।

(দ্য রিপোর্ট/একেএমএম/জুলাই ১০,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে