thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮, ৪ কার্তিক ১৪২৫,  ৮ সফর ১৪৪০

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

২০১৮ আগস্ট ০৮ ১১:২১:১৪
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

বুধবার (৮ আগস্ট) সকাল ৮টা থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে টিকিট বিক্রি শুরু হয়। বুধবার দেওয়া হচ্ছে ১৭ আগস্টের টিকিট। ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে। চট্টগ্রামেও ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

প্রতিবারের মতো এবারও দশ দিন আগে থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হলো। বৃহস্পতিবার (৯ আগস্ট) দেওয়া হবে ১৮ আগস্টের টিকিট। এভাবে ১০, ১১ ও ১২ আগস্টে পর্যায়ক্রমে টিকিট মিলবে ১৯, ২০ এবং ২১ আগস্টের টিকিট। ঢাকা স্টেশনে ২৬টি কাউন্টার খোলা রাখা হয়েছে। এর মধ্যে ২টি কাউন্টার নারীদের জন্য সংরক্ষিত রয়েছে।

একইভাবে ১৫ আগস্ট থেকে ঈদ ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ঈদ ফেরত অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় টিকিট বিক্রি হবে। ফিরতি টিকিট ১৫ আগস্টে পাওয়া যাবে ২৪ আগস্টের টিকিট। ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্টে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট।

কমলাপুর রেলস্টেশনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু বুধবার ভোররাত থেকেই অগ্রিম টিকিটের জন্য যাত্রীরা কমলাপুরে জড়ো হতে শুরু করেন। সকালে যাত্রীদের দীর্ঘ লাইন দেখা গেছে। রাজশাহীর চারটি টিকিট পাওয়া নারগিস আক্তার বলেন, ‘পরিবারের সঙ্গে ঈদ করবো। তাই সকাল ৬টা থেকে লাইনে দাঁড়িয়েছি। ৯টায় টিকিট পেয়েছি।’

একই কথা বলেন ফরহাদ উদ্দিন। তিনি বলেন, ‘ভোররাতে লাইনে দাঁড়িয়ে এখন টিকিট পেয়েছি। একটু কষ্ট ছাড়া কোনও সমস্যা হয়নি।’

স্টেশন সূত্র জানিয়েছে, এবারের ঈদে ৯ জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা রাখা হয়েছে। সেগুলো হলো হচ্ছে- দেওয়ানগঞ্জ স্পেশাল ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট এবং পরে ২৩ আগস্ট থেকে ২৯ আগস্ট ৭ দিন চলবে।

চাঁদপুর স্পেশাল ১: এই ট্রেনটি ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম চলাচল করবে।

চাঁদপুর স্পেশাল ২: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম চলবে ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে।

রাজশাহী স্পেশাল: এটি চলাচল করবে রাজশাহী-ঢাকা-রাজশাহী। ঈদের আগে ১৮, ১৯ ও ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে।

দিনাজপুর স্পেশাল: এই ট্রেন ঈদের আগে ১৮, ১৯ ও ২০ আগস্ট ৩ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন দিনাজপুর-ঢাকা-দিনাজপুর চলাচল করবে।

লালমনিরহাট স্পেশাল: এটি চলবে ঢাকা-লালমনিরহাট-ঢাকা। ঈদের আগে ১৮, ১৯, ২০ ও ২১ আগস্ট ৪ দিন এবং ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট ৭ দিন চলবে।

খুলনা এক্সপ্রেস: খুলনা-ঢাকা-খুলনা ঈদের আগে ২১ আগস্ট একদিন চলবে।

শোলাকিয়া স্পেশাল-১: ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে ঈদের দিন চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল-২: ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ঈদের দিন চলবে।

এদিকে ঈদের ৫ দিন আগে ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, বাংলাদেশ রেলওয়ে প্রতিদিন ২ লাখ ৬০ হাজার যাত্রী চলাচল করে। তবে ঈদুল আজহা উপলক্ষে দৈনিক ৩ লাখ যাত্রী চলাচল করার ব্যবস্থা নেওয়া হয়েছে। বুধবার অগ্রিম টিকিট দেওয়ার প্রথম দিন যাত্রীরা সুশৃঙ্খলভাবে টিকিট নিচ্ছে। যেকোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/আগস্ট ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে