thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

জাবির আন্দোলন সাময়িক প্রত্যাহার

২০১৩ নভেম্বর ০৮ ১৯:০৮:৩৯
জাবির আন্দোলন সাময়িক প্রত্যাহার

দিরিপোর্ট২৪, জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অচলাবস্থা নিরসনে রাষ্ট্রপতির নির্দেশনার পর রবিবার দুপুর ১২টা পর্যন্ত সব আন্দোলন প্রত্যাহার করেছে শিক্ষক ফোরাম। শিক্ষক ফোরামের সভাপতি শুক্রবার বিকেল সাড়ে ৪টায় সংবাদ সম্মেলনে আন্দোলন সাময়িক প্রত্যাহারের ঘোষণা দেন।

এর আগে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ অচলাবস্থা নিরসনের লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩-এর ৫৬ ধারা অনুযায়ী পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।

নির্দেশনাগুলো হলো- অবিলম্বে সিনেট নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করা এবং সিনেটের মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় আইন ১১(১) ধারা অনুযায়ী উপাচার্য নিয়োগের প্যানেল তৈরির ব্যবস্থা গ্রহণ করা। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা এবং শিক্ষার্থীদের শিক্ষা-কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে শিক্ষক ফোরাম ও আন্দোলনরত শিক্ষকদের বিনাশর্তে আন্দোলন প্রত্যাহার করা এবং শিক্ষকদের বিরুদ্ধে করা রিট মামলা প্রত্যাহারের ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দেন আচার্য।

এসব বিষয়ে উপাচার্যের ব্যবস্থা গ্রহণ এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ অব্যাহত রাখার লক্ষ্যে সিন্ডিকেট ও অন্যান্য সব কমিটির কার্যক্রম, একাডেমিক কাউন্সিল সচল রাখা এবং ছাত্রছাত্রী ভর্তি কার্যক্রমসহ শিক্ষা সংক্রান্ত সব কার্যক্রম অবিলম্বে শুরু করতেও বলা হয়েছে।

রাষ্ট্রপতির নির্দেশনা বিষয়ে উপাচার্যে অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, ‘সিনেটে প্রতিনিধি নির্বাচনের ব্যবস্থা করে উপাচার্য প্যানেল নির্বাচন দেওয়া হবে।’

(দিরিপোর্ট২৪/এএস/এনডিএস/এমডি/নভেম্বর ০৮,২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর