thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১৩ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল

২০১৮ আগস্ট ২২ ১১:১০:২৮
খুলনায় ঈদের জামাতে মুসল্লিদের ঢল

খুলনা প্রতিনিধি : খুলনায় পবিত্র ঈদুল আজহার নামাজের জামাতে প্রতিটি ঈদগাহ ও মসজিদে মুসল্লিদের ঢল নেমেছে।

বুধবার (২২ আগস্ট) সকাল ৮টায় সার্কিট হাউজ ময়দানে প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় ও শেষ জামাত সকাল ৯টায় অনুষ্ঠিত হয় টাউন জামে মসজিদে। আবহাওয়া অনুকূলে থাকায় ঈদের নামাজের জামাতে মুসল্লিদের ঢল নামে।

প্রধান জামাতের নামাজে ইমামতি করেন খুলনা জেলা ইমাম পরিষদের সভাপতি ও টাউন জামে মসজিদের খতিব মাওলানা সালেহ। নামাজ শেষে দেশ এবং বিশ্ব মুসলিম উম্মাহর সুখ ও শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঈদের প্রধান জামাতে একই সারিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, প্রশাসনের কর্মকর্তা, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ নামাজ আদায় করেন।

ঈদের প্রধান জামাতে অংশ নেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, জেলা প্রশাসক মোহাম্মাদ হেলাল হোসেন, মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে ঈদুল আজহার দু’টি জামাত অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের খতিব হাফেজ মো. ইমরান উল্লাহ এবং সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মাওলানা আব্দুল গফুর।

খুলনা বিশ্ববিদ্যালয়ে ঈদের জামাত সকাল ৭টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কেন্দ্রীয় মসজিদে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়।

এছাড়া মহানগরীর ৩১টি ওয়ার্ডে বিভিন্ন ঈদগাহ ময়দানে ও ৯ উপজেলায় স্থায়ী-অস্থায়ী ৪৫০টি ঈদগাহে সকাল ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মুসল্লিরা সবাই কোলাকুলি করে কুশল বিনিময় করেন।

(দ্য রিপোর্ট/এনটি/আগস্ট ২২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর